দৈনিক খবর

বিপিএল এক সময় আইপিএলের মত ছিল: ডেবিড মালান

এক সময় ছিল বিপিএল ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা একটি ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট ছিল। বিশেষ করে বিপিএলের শুরুর দিকের টুর্নামেন্ট গুলি অনেক জাঁকজমক ছিল। তখন ক্রিকেট বিশ্বের সকল তারকা ক্রিকেটাররা খেলতে আসত বিপিএলে। ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শহীদ আফ্রিদি, সুনীল নারাইন, পোলার্ড ছাড়াও অনেক নামিদামি ক্রিকেটার খেলতো বিপিএলে।

কিন্তু এবার বিপিএলে তারকা ক্রিকেটার বলতে পাকিস্তানের কয়েকজন ক্রিকেটার এবং ইংল্যান্ডের ডেবিড মালান অন্যতম। তাইতো বাংলাদেশে আবারো খেলতে এসে পুরাতন বিপিএল টুর্নামেন্টকে স্মরণ করলেন ডেভিড মালান। একটি সময় বিপিএল আইপিএলের মত ছিল বলে মনে করেন বর্তমান টি-টোয়েন্টি র্র্যাংকিংয়ে ছয় নম্বরে থাকা এই ব্যাটসম্যান।

গতকাল সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, “আমি একই সঙ্গে বিপিএলের শুরুতে আন্দ্রে রাসেল, শহীদ আফ্রিদি, সুনীল নারাইন, পোলার্ডের সঙ্গে খেলেছি। ঠিক যেন আইপিএল দলের মতো। মান আগে ভালোই ছিল। এখন হয়তো বিসিবি ও দলের মালিকদের চ্যালেঞ্জ এটাই, বিশ্বের সেরা ক্রিকেটারদের ফিরিয়ে আনা।”

সে জন্য উইকেটের মান বাড়ানোর পরামর্শ মালানের, “খেলার মান মূলত নির্ভর করে উইকেটের ওপর। চট্টগ্রামে গেলে বিশ্বের সেরা ব্যাটিং উইকেট পাবেন। এখানে ভিন্ন। আমার মনে হয় উইকেট যদি ধারাবাহিকভাবে ভালো থাকে, তাহলে ভালো খেলা হবে। তাহলে হয়তো ভালো ক্রিকেটারদের আকৃষ্ট করা যাবে। আমার মনে হয় এটিই টি-টোয়েন্টি ক্রিকেটের আসল ব্যাপার, ভালো উইকেটে খেলা।”

Related Articles

Back to top button