opinionদৈনিক খবর

ইন্ডিয়ান হাই কমিশনার বিদ্যানন্দে গিয়ে আপনাদের জন্য বার্তা পাঠাইছে: পিনাকী ভট্টাচার্য

সাম্প্রতিক সময়ে বিদ্যানন্দ ফাউন্ডেশন সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দেয়ার পর সেটা নিয়ে আলোচনা সমালোচনার শুরু হয়েছে। ইতিমধ্যে এই বিষয়ে বিদ্যানন্দ ফাউন্ডেশনের একজন পরিচালক এ বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন। এবার এই বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট করেছেন সমালোচক ও লেখক পিনাকী ভট্টাচার্য। তার সেই পোস্টটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

পোগতিশিল যারা একটু কনফিউজড ছিলেন বিদ্যানন্দ প্রসঙ্গে কী স্ট্যান্ড নেবেন, তারা এখন নি:সংকোচে বিদ্যানন্দের প্রসঙ্গে স্ট্যান্ড নিতে পারেন। আপনাদের বাতিঘর ইন্ডিয়ান হাই কমিশনার বিদ্যানন্দে গিয়ে আপনাদের জন্য বার্তা পাঠাইছে।

সংকোচ করবেন না, সংকোচের বিহবলতায় নিজেরি অপমান। তবে একটু সেইফ সাইডে থাকতে চাইলে পিনাকীকে গালি দেন কেন সে মাংস আর গোস্তের বিতর্ক আনলো। সাপ মরবে লাঠিও ভাঙ্গবে না।
আর আমার ক্ষুদ্র ভ্রাতাদের বলি। খেলা দেখেন, আকেলমান্দ কি ইশারায় কাফি। মিলায়ে নেন পোগতিশিলতা যে আসলে ইন্ডিয়ান এমব্যাসির তত্ত্বাবধানে চলা হিন্দুত্ববাদ তার এমন টেক্সটবুক কেইস স্টাডি পাবেন না।

পিনাকী ভট্টাচার্য শুধু বিদ্যানন্দ ফাউন্ডেশন নিয়েই নয়, তিনি বর্তমান সরকারের বিভিন্ন বিষয় নিয়েও বেশ কড়া ভাষা দিয়ে সমালোচনা করে থাকেন। তার এ ধরনের সমালোচনা নিয়ে অনেকে পিনাকী ভট্টাচার্যের বিদ্বেষী মানসিকতার বিষয়টি তুলে ধরেছেন। তবে অনেক সময় পিনাকী ভট্টাচার্য নিজের ক্ষোভ প্রকাশ করেওএ ধরনের পোস্ট করে থাকেন, এমনটি জানিয়েছেন তার সমালোচকেরা।

Related Articles

Back to top button