খেলাধুলাদৈনিক খবর

চট্টগ্রামের আকাশে রোদের ঝলকানি, খেলা হবে ১৯ ওভার

ত্রিশ মিনিটের বৃষ্টির পর অবশেষে চট্টগ্রামের আকাশে রোদের ঝলকানি। সরানো হয়েছে উইকেট ও এর আশেপাশের কভারও। বিসিবির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে, মাঠ পরিচর্যার পর ৩টা ১৫ মিনিটে ম্যাচ শুরু হবে। প্রায় সোয়া এক ঘণ্টা বিলম্বিত হওয়া ম্যাচটিতে ১৯ ওভার করে খেলবে দুই দল।

প্রথম টি-টোয়েন্টিতে বৃষ্টির বাগড়ায় পুরো ম্যাচ খেলা সম্ভব হয়নি। দ্বিতীয় ম্যাচের আগেও পিছু ছাড়ছিল না সেই শঙ্কা। বৃষ্টির কারণে আইরিশদের বিপক্ষে ম্যাচ যথাসময়ে মাঠে গড়ানো নিয়ে সংশয় তৈরি হয়েছে। আজ বুধবার (২৯ মার্চ) দুপুর ২টায় ম্যাচ শুরু হওয়ার কথা থাকলেও টসের পর ঝুম বৃষ্টি শুরু হয়েছে। ফলে ম্যাচ শুরু নিয়ে শঙ্কায় পড়ে গেছে দুই দল।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে জিতে ইতোমধ্যে এগিয়ে রয়েছে সাকিব আল হাসানের দল। সিরিজের প্রথম ম্যাচে দাপুটে ব্যাটিং করেছিল বাংলাদেশ দল। টাইগার শিবিরে যে পরিবর্তনের হাওয়া বইছে সেটা বেশ ভালো করেই বোঝা যাচ্ছিল প্রথম ম্যাচেই। দলের দুই ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার শুরুতেই করেন মারকাটারি ব্যাটিং। লিটন ৪৭ রানে ফিরলেও রনি তুলে নিয়েছিলেন ক্যারিয়ারের প্রথম অর্ধ-শতক।

এদিকে দীর্ঘদিন পর টাইগারদের হয়ে ব্যাটিংয়ে নেমেছিলেন শামীম পাটোয়ারী। তিনিও রেখেছিলেন নিজের স্বাক্ষরতার পরিচয়। আউট হওয়ার আগে এই ব্যাটার করেছিলেন ৩০ রান। এছাড়া সাকিব করেছিলেন ২০ রান। দলের সব ব্যাটারই রয়েছেন রানের মধ্যে। তবে দিনশেষে সব আলো কেড়ে নেন টাইগার পেসার তাসকিন আহমেদ। ক্যারিয়ার সেরা বোলিংয়ের দিনে একাই গুঁড়িয়ে দেন আইরিশদের ব্যাটিং অর্ডার। এক সময় শঙ্কা জাগানো ম্যাচটাও হাতের নাগালে চলে আসে।

বাংলাদেশ সফরে এসে এখনো পর্যন্ত হাতে গোনা কয়েকটি ওভার ছাড়া আয়ারল্যান্ডকে লড়াইয়ের ঝাঁজ দেখাতে দেখা যায়নি। প্রথম টি-টোয়েন্টিতে রান তাড়ায় ২ ওভারে ৩২। এই সময়টা বাদ দিলে গোটা ম্যাচে দলটির মধ্যে কোন তেজ ছিল না। তবে দেরিতে হলেও জ্বলে উঠার আশা ছাড়ছে না তারা।

বাংলাদেশ স্কোয়াড- লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, শামীম পাটোয়ারি, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড স্কোয়াড- পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডায়ার, লরকান টাকার, হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্পার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ফিউন হ্যান্ড, গ্রাহাম হিউম ও বেন হোয়াইট।

Related Articles

Back to top button