দৈনিক খবর

কোহলি ও বাবরের মধ্যে যাকে বেছে নিল মিলার!

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বিরাট কোহলি।ভারতীয় সাবেক এই অধিনায়ক ইতোমধ্যে ৭৪টি সেঞ্চুরি করেছেন। ক্রিকেট বিশ্লেষকরা বলছেন কোহলির পক্ষেই সম্ভব শচীন টেন্ডুলকারের শততম সেঞ্চুরির রেকর্ড ভাঙ্গা।

অন্যদিকে বাবর আজম জাতীয় দলে অভিষেকের পর ধারাবাহিক পারফর্ম করে নিজ দেশের সেরাদের কাতারে চলে যাওয়ার পথে। আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ে এক নম্বরে রয়েছেন তিনি। আর টেস্ট ও টি-টোয়েন্টিতে আছেন তিন নম্বরে।

গত বছর দুর্দান্ত পারফরম্যান্স করার সুবাদে সম্প্রতি ২০২২ সালের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পেয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

সম্প্রতি দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান ডেভিড মিলারকে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোতে ‘আপনাকে উত্তর দিতে হবে’ নামের একটি বিভাগে বিরাট কোহলির কভার ড্রাইভের চেয়ে বাবর আজমের কভার ড্রাইভকে বেছে নিয়েছেন মিলার।

ডেভিড মিলারকে বাম-হাতি ব্যাটসম্যানদের মধ্যে সেরা কাভার ড্রাইভ কার- মিলার পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের খেলা ক্লাসিক্যাল শট পছন্দ করেন।

বাবর আজমের ব্যাটিংয়ের কৌশল নিয়ে সম্প্রতি যুক্তরাজ্যের ইন্টারন্যাশনাল কোচিং ক্রিকেট সেন্টারের একজন প্রভাষক ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বাবর আজমকে ‘বিশ্বমানের’ খেলোয়াড় বলে অভিহিত করেছেন এবং তার ছাত্রদের বাবর আজমের কাছ থেকে শিখতে বলেছেন।

Related Articles

Back to top button