দৈনিক খবর

ইংল্যান্ডকে হারিয়ে পাকিস্তান-অস্ট্রেলিয়াকে পেছনে ফেলল বাংলাদেশ

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে ইংল্যান্ডকে ৫০ রানে হারিয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ। সোমবার (৬ মার্চ) টসে জিতে প্রথমে ব্যাট করে ২৪৬ রানে অলআউট হয় বাংলাদেশ। ২৪৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯৬ রানে অলআউট হয় ইংল্যান্ড। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান ব্যাট হাতে ৭৫ রান এবং বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন।

এদিকে এই এক জয়ে আইসিসির ওয়ানডে সুপার লিগের পয়েন্ট তালিকাতে দুই ধাপ এগিয়েছে বাংলাদেশ। ২১ ম্যাচে ১৩ জয় ও ৮ হারে ১৩০ পয়েন্ট নিয়ে ছয় থেকে এক লাফে উঠে এসেছে চারে। আর তাতে অবনতি হয়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার। বাংলাদেশের সমান পয়েন্ট থাকা পাকিস্তান নেট রানরেটে পিছিয়ে থাকায় এক ধাপ নিচে অর্থাৎ পাঁচে নেমে গেছে। অন্যদিকে, ১৮ ম্যাচে ১২ জয় ও ৬ পরাজয়ে ১২০ পয়েন্ট নিয়ে ছয়ে নেমে গেছে অস্ট্রেলিয়া।

এদিকে, বাংলাদেশে পা রাখার আগে ওয়ানডে সুপার লিগের পয়েন্ট টেবিলে ১৩৫ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছিল ইংল্যান্ড। তাদের চেয়ে চার পয়েন্ট বেশি নিয়ে দুইয়ে ছিল ভারত। আর ১৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছিল নিউজিল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে প্রথম দুই ম্যাচ জয়ে সিরিজ জয়ের পাশাপাশি তারা উঠে আসে টেবিলের শীর্ষে। ২৪ ম্যাচ শেষে ১৫ জয়ে তাদের পয়েন্ট এখন ১৫৫। সিরিজের শেষ ম্যাচ হেরে গেলেও শীর্ষস্থান অক্ষুণ্ন রেখেছে লায়ন্সরা। অন্যদিকে দুইয়ে আছে নিউজিল্যান্ড এবং বাংলাদেশের ওপরে তথা তিনে অবস্থান করছে ভারত।

Related Articles

Back to top button