দৈনিক খবর

আফগানিস্তানের সঙ্গে আমরা নিয়মিত খেলতে চাই: ক্রিকেট অস্ট্রেলিয়ার বার্তা

এবার আফগানিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করায় অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে না খেলার হুমকিও দিয়েছেন রশিদ খানরা। আফগানিস্তানের এমন মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি বলেন, “মানুষের অধিকারের সঙ্গে রাজনীতির কোনও সম্পর্ক নেই। খুব কঠিন এবং দুঃখের পরিস্থিতি।”

তিনি আরও বলেন, “আফগানিস্তানের সিদ্ধান্তটা আমরা এমনি এমনি নিইনি। দেশের সরকারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আফগানিস্তানের সঙ্গে আমরা নিয়মিত খেলতে চাই। কিন্তু নভেম্বর এবং ডিসেম্বরের শেষ দিকে তালেবানের ঘোষণা আমাদের বাধ্য করল না খেলার সিদ্ধান্ত নিতে।”

এদিকে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করার প্রতিবাদে বিগ ব্যাশ লিগ থেকে নাম সরিয়ে নিচ্ছেন আফগানিস্তানের একের পর এক ক্রিকেটার। রশিদ খান টুইট করে লেখেন, “ক্রিকেট আফগানিস্তানের একমাত্র আশা। রাজনীতিকে এটার বাইরে রাখা উচিত। অস্ট্রেলিয়া মার্চ মাসে আমাদের সঙ্গে খেলতে আসবে না শুনে আমি হতাশ”।

তিনি বলেন, “নিজের দেশের হয়ে খেলতে আমি গর্ব বোধ করি। বিশ্বমঞ্চে আমরা উন্নতি করেছি। ক্রিকেট অস্ট্রেলিয়ার এই না খেলার সিদ্ধান্ত আমাদের পিছিয়ে দেবে। আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামা যদি এতই অস্বস্তির হয়, তা হলে আমি বিগ ব্যাশ খেলতে গিয়ে কোনও অস্বস্তি বাড়াব না। তাই ভবিষ্যতে বিগ ব্যাশে লিগে না-ও খেলতে পারি।”

এদিকে আফগানিস্তানের পেসার নাভিন উল হক টুইট করে লেখেন, “বিগ ব্যাশ লিগে আর খেলব না। অস্ট্রেলিয়ার আচরণ শিশুসুলভ। এর আগে টেস্ট খেলেনি ওরা। এবার এক দিনের সিরিজ় খেলতে চাইছে না। আমাদের দেশ যখন এমন অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে, সেই সময় সাহায্য প্রয়োজন ছিল আমাদের। দেশের একমাত্র আনন্দের জায়গা ক্রিকেট। সেটাও কেড়ে নিচ্ছে এরা।”

Related Articles

Back to top button