দৈনিক খবর

ইবিতে ছাত্রী নির্যাতন; তদন্ত কমিটির প্রতিবেদনে মিলেছে সত্যতা

ইবি প্রতিনিধি- ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের নবীন এক ছাত্রীকে নির্যাতনের ঘটনায় তদন্ত প্রতিবেদনে সত্যতা মিলেছে। নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রলীগ কর্তৃক গঠিত তদন্ত কমিটির এক সদস্য বলেন নির্যাতনের ঘটনা সত্য।

তিনি আরে জানান, নির্যাতনের বিষয়ে যতটুকু সত্যতা রয়েছে তা আমরা তদন্ত প্রতিবেদনে তুলে ধরেছি। এরপর ওই তদন্ত প্রতিবেদন ২৬ ফেব্রুয়ারি রাতে কেন্দ্র বরাবর পাঠিয়েছি। এখন প্রতিবেদনের আলোকে কেন্দ্র যা সিদ্ধান্ত নিবে তাই হবে।

এদিকে একই ঘটনায় গতকাল রেজিস্টার বরাবর মোট ১১ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জমা দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত তদন্ত কমিটি। এ তদন্ত প্রতিবেদনেও ছাত্রীকে অমানবিক নির্যাতন, র‍্যাগিং ও বিবস্ত্র করে ভিডিও ধারণের সত্যতা উঠে এসেছে বলে জানা গেছে।

তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে, গত ১২ ফেব্রুয়ারি রাতে ছাত্রী নির্যাতনের ঘটনায় গঠিত ছাত্রলীগের তদন্ত কমিটির প্রতিবেদনে নির্যাতনের সত্যতা মিলেছে। অভিযুক্ত, ভুক্তভোগী ও গণ-রুমের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে ও পর্যালোচনা করে তদন্ত প্রতিবেদনে সত্যতার বিষয়টি উঠে আসে।

এর আগে গত ১১ ও ১২ই ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে দুই দফায় এক নবীন ছাত্রীকে রাতভর নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ উঠে শাখা ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও ফিন্যান্স বিভাগের তাবাচ্ছুমসহ ৭/৮ জনের বিরুদ্ধে। ভুক্তভোগীর লিখিত অভিযোগের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন, হল প্রশাসন ও শাখা ছাত্রলীগ কর্তৃক পৃথক তিনটি তদন্ত কমিটি গঠিত হয়। এছাড়া হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে কুষ্টিয়া জেলা প্রশাসন।

Related Articles

Back to top button