দৈনিক খবর

যে কারণে এবারও সিংহ প্রতীক চান হিরো আলম

আলোচিত অভিনেতা স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম হাইকোর্টে আপিল করে বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনে প্রার্থিতা ফেরত পেয়েছেন। তার আপিল আবেদন খারিজ করে নির্বাচন কমিশনের (ইসি) দেওয়া সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে করা পৃথক দুটি রিট আবেদন মঞ্জুর করে এই আদেশ দিয়েছেন হাইকোর্ট। আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের দ্বৈত বেঞ্চে হিরো আলমের রিটের শুনানি শেষে তার মনোনয়নপত্র গ্রহণ এবং ১ ফেব্রুয়ারির উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ব্যবস্থা নেওয়ার জন্য ইসিকে নির্দেশ দিয়েছেন। এদিকে, হিরো আলম এবারও সিংহ প্রতীকে নির্বাচন করতে চান।

হিরো আলম বলেন, সবাই জানে হিরো আলম সিংহের মতো গর্জন দিতে পারে। এবারও গর্জন দেব। আমি বগুড়া-৪ ও বগুড়া-৬ দুটি আসনে প্রার্থিতা ফিরে পেয়েছি। গতবার আমার মার্কা ছিল সিংহ, এবারও আমি সিংহ চাইব। কোনো প্রার্থী যদি সিংহ প্রতীক না নিয়ে থাকে যেহেতু গতকাল প্রতীক বরাদ্দ হয়েছে, কেউ সিংহ নিয়েছে কিনা তাও জানি না, যদি না নিয়ে থাকে আমি দুটি আসন থেকে সিংহ মার্কায় ভোট করব।

তিনি বলেন, আগেও বলেছি, এখনো বলছি, আইনের প্রতি আমার শ্রদ্ধা ছিল-নির্বাচন কমিশন (প্রার্থিতা) বাতিল করলেও হাইকোর্ট থেকে আমি বিফলে যাব না। যেহেতু ২০১৮-তে এ ঘটনা ঘটেছিল আমার সঙ্গে, ২০১৮-তে হাইকোর্টে রিট করার পর এখান থেকে পেয়েছিলাম, এবারও পেয়েছি, বলেন তিনি। হিরো আলম আরও বলেন, আশা রাখছি, আমরা ভোটের মাঠেও থাকব। গতবার আপনারা দেখেছেন, নির্বাচনের মাঠে আমার সঙ্গে সে রকম মারামারি হয়েছিল। পরে আমি ভোট বর্জন করি। এবার সে ধরনের ঘটনা যেন না ঘটে।

এর আগে বগুড়া-৪ এবং বগুড়া-৬ আসনের উপনির্বাচনে আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিলে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করেছে হাইকোর্ট। উল্লেখ্য, বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগ করায় বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনে আগামী ১ ফেব্রুয়ারি ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করেছে ইসি। এই দুই আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন হিরো আলম।

Related Articles

Back to top button