দৈনিক খবর

ইবিতে লোকপ্রশাসন বিভাগের আয়োজনে পিঠা উৎসব

ইবি সংবাদদাতা: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) লোকপ্রশাসন বিভাগের উদ্যোগে পিঠা উৎসবের আয়োজন করা হয়। সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে বটতলায় এ পিঠা উৎসব শুরু হয়।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. লুৎফুর রহমান এর তত্বাবধানে পিঠা উৎসব পরিদর্শনে আসেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভুঁইয়া, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও বিভাগের অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান।

বিভাগটির প্রথম বর্ষ থেকে মাস্টার্সের শিক্ষার্থীরা এ পিঠা উৎসবের আয়োজন করে। তারা বিভিন্ন ধরনের পিঠা বানিয়ে স্টলে প্রদর্শন করে। পিঠার মধ্যে রয়েছে বকুল পিঠা, হৃদয় হরণ পিঠা, ফুল পিঠা, ফুলঝুড়ি, সন্দেশের পাটি সাপটা, পুলি পিঠা, শাহী টুকরা, চূষি পিঠা, ভাঙ্গপুলি, প্যারাহীন পাটি সাপটা ইত্যাদি।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, এ ধরনের আয়োজন বিশ্ববিদ্যালয়কে প্রানবন্ত ও চমৎকার করে তুলবে। আমাদের মেয়েরা রাত জেগে বিভিন্ন ধরনের পিঠা বানিয়েছে তা দেখে আমি মুগ্ধ হয়েছি। এমন আয়োজনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে লোকপ্রশাসন বিভাগকে ধন্যবাদ জানায়।

Related Articles

Back to top button