দৈনিক খবর

তবে কি ইতি ঘটছে মীরাক্কেলের? যা জানিয়ে দিলেন মীর

বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় কমেডি শো ‘মীরাক্কেল’ (Mirakkel)। শোয়ের সঞ্চালকের ভূমিকায় দেখা যায় মীরকে। এখনও পর্যন্ত দশটি সিজন দেখা গিয়েছে এই শোয়ের। কবে ফের টেলিভিশনে ফিরে আসতে চলেছে ‘মীরাক্কেল’?

এবার এই নিয়ে বড় মন্তব্য করলেন মীর (Mir)। রেডিও থেকে অবসর, এরপরেই ফের একবার চর্চায় উঠে এসেছিল মীরাক্কেল। তবে কি টেলিভিশন তথা অভিনয় কেরিয়ারেই পুরোপুরি ‘ফোকাস’ করতে চাইছেন মীর? কিন্তু, এরই মধ্যে নিজের ইউ টিউব চ্যানেলের পডকাস্টে ঝুঁকেছেন মীর।

সেক্ষেত্রে তাঁর মীরাক্কেলে প্রত্যাবর্তন কবে? এই প্রসঙ্গে ‘এই সময় ডিজিটাল’-কে মীর বলেন, “আমি এই মুহূর্তে শুধুমাত্র মানুষের কাছে গল্প পৌঁছে দিতে চাই। টেলিভিশন অনেক হয়েছে। আমি আর টেলিভিশন নিয়ে খুব একটা আগ্রহ বোধ করি না।

টেলিভিশনে একাধিক ভালো কাজ হচ্ছে। কিন্তু, আমার আগ্রহ আর ‘ভিজ্যুয়াল মাধ্যম’-এর দিকে অতটা নেই যতটা এখন আমাকে ‘অডিয়ো’ টানছে।”

তাঁর এই মন্তব্যের পরেই প্রশ্ন উঠছে, তবে কি মীরাক্কেলে ইতি? এই জনপ্রিয় কমেডি শোয়ের কি তবে ‘মৃত্যু’ হতে চলেছে? মীর অবশ্য এই প্রসঙ্গে বলেন, “এই সিদ্ধান্ত একেবারেই আমার নয়। এটা চ্যানেলের সিদ্ধান্ত। কারণ মীরাক্কেল যতটা আমার, তার থেকে অনেক বেশি চ্যানেলের। সেক্ষেত্রে চ্যানেল যদি চায় আমাকে নিয়েও শুরু করতে পারে, আমাকে ছাড়াও শোটা চালাতে পারে।”

সম্প্রতি সময়ে মুনাওয়ার ফারুকি থেকে শুরু করে কুণাল কামরা- কমেডিয়ানদের ‘ঠাট্টা’ নিয়েও রীতিমতো তোলপাড় পড়ে গিয়েছিল। তাঁদের মজাতেও লেগেছে রাজনীতির ছোঁয়া। কমেডি দুনিয়ার ভবিষ্যতের নিরিখে বিচার করলে তা কতটা শঙ্কার? এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে মীর বলেন, “খুবই কঠিন পরিস্থিতি।

কমেডি আসলে জীবনের প্রতিফলন। আমাদের জীবনের চারপাশে যা ঘটছে তা হাস্যরসের মাধ্যমে মানুষের কাছে উপস্থাপিত করা হয়। আমার মন হয় সমস্যা হল- যে জিনিসগুলো নিয়ে গুরুত্ব দিয়ে বিবেচনা করার দরকার রয়েছে সেগুলো আমরা হাসি-ঠাট্টার মাধ্যমে উড়িয়ে দিই। আর যেগুলো নিয়ে খিল্লি করা উচিত তা নিয়ে আমরা সিরিয়াস হয়ে যায়।

যেগুলো নিয়ে মাথা ঘামানোর প্রয়োজন নেই বড় বড় মাথারা তা নিয়েই মাথা ঘামান। তা ঠিক করে নিলেই পরিস্থিতি ঠিক হয়ে যাবে বলে আমি মনে করি।”-এই সময়

Related Articles

Back to top button