দৈনিক খবর

এ পরিস্থিতি থাকলে আর নির্বাচন করবো না: হিরো আলম

এ সরকারের অধীনে আর সুষ্ঠু ভোট সম্ভব নয়। এ পরিস্থিতি থাকলে আমি আর নির্বাচন করবো না বলেছেন বগুড়ায় উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসানের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন হিরো আলম।

হিরো আলম বলেন, আমার খালা গতকাল এরুলিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছিলেন। খালা তিনবার একতারা চাপ দিয়েছেন তবে প্রতিবারই শুধু নৌকা উঠেছে। এরআগে বিকেল সাড়ে ৩টার দিকে জেলা নির্বাচন কার্যালয়ে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের ফলাফলের কপি নিতে যান বহুল আলোচিত এ প্রার্থী।

স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের অভিযোগ খতিয়ে দেখতে জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসানকে নির্দেশ দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। আজ সকালে তিনি ফোনে এ নির্দেশ দেন।

এ বিষয়ে বগুড়া জেলার জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, ‘যেহেতু হিরো আলম ফলাফল নিয়ে অভিযোগ করে একটি সংবাদ সম্মেলন করেছে এবং টিভি-টকশোতেও একই অভিযোগ করেছে, সেটা দেখে সিইসি স্যার আমাকে ফলাফল পুনরায় যাচাইয়ের জন্য আজ সকালে ফোনে নির্দেশ দেন। একই সঙ্গে ফলাফলের সব কপি ঢাকায় পাঠাতে বলেন।’

তিনি বলেন, পরে আমরা ফলাফল আবার যাচাই করে দেখেছি সব ঠিক আছে। আমরা তাকে ইভিএম মেশিনের ফলাফলের কপি এবং কেন্দ্রে প্রিসাইডিং কর্মকর্তার সই করা ফলাফলের কপি দিয়েছি।

নির্বাচনের ফলাফলের বিষয়ে হিরো আলমের ভাষ্য, ষড়যন্ত্র করে আমাকে হারিয়ে দেওয়া হয়েছে। এর বিরুদ্ধে আমি হাইকোর্টে রিট করবো। আইনের প্রতি আমি শ্রদ্ধাশীল। একশ্রেণির মানুষ আমাকে ‘স্যার’ ডাকতে চায় না।

এরআগে বুধবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টায় হিরো আলম তার নিজ বাসায় সংবাদ সম্মেলন করেন। সেখানে তিনি অভিযোগ করে বলেন, বগুড়া-৪ আসনে ভোট কারচুপি না হলেও গণনার সময় ফল পাল্টানো হয়েছে। ষড়যন্ত্র করে তাকে হারিয়ে দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button