দৈনিক খবর

সায়েন্সল্যাবে বিস্ফোরণের চূড়ান্ত কারণ জানাল সিটিটিসি

রাজধানী ঢাকার সায়েন্সল্যাব এলাকায় হঠাৎ করে একটি তিনতলা বাণিজ্যিক ভবনে বি”/স্ফোরণের ঘটনা ঘটেছে। সেখানে ঠিক কী কারনে এই ভয়ানক বি”/স্ফোরণ ঘটেছে সে বিষয়ে তদন্ত চালিয়েছে একটি বিশেষজ্ঞ তদন্ত দল। তারা প্রথমিকভাবে ৪ টি কারন হিসেবে ধারনা করেছিলেন। এবার চূড়ান্ত কারণ জানিয়েছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বো”/মা নিষ্ক্রিয়কারী দল।

বো”/মা নিষ্ক্রি”য়কারী দলের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) রহমত উল্লাহ জানান, লাইনে জমে থাকা গ্যাসের কারণে ভবনে বি”/স্ফোরণ ঘটে।

এর আগে ফায়ার সার্ভিস জানায়, তাদের প্রাথমিক অনুমান এসি বি”/স্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

রোববার (৫ মার্চ) বেলা ১১টার কিছু আগে তিনতলা ভবনে বি”/স্ফোরণ ও অগ্নিকাণ্ডে তিনজন প্রয়াত হন। আহ”ত হয়েছেন বেশ কয়েকজন। আহ”ত ও দগ্ধ ১৪ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ফায়ার সার্ভিস আধা ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, ভবনের তিন তলা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ভবন থেকে ইট ও জানালার কাঁচ উড়ে সড়ক ও আশপাশের এলাকায় পড়ে। ওই তিনতলা ভবনে বেশিরভাগ কাপড়ের দোকান ছিল। আশেপাশে বেশ কয়েকটি আবাসিক ভবন রয়েছে। সেখান থেকে লোকজন আত”ঙ্কে নেমে আসে।

ভবনের তৃতীয় তলায় নিউ জেনারেশন, লাইরা প্রোডাক্টস, ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেডসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে। পুলিশ জানিয়েছে, প্রয়াত তিনজনই লায়রা প্রোডাক্টের কর্মচারী।

তবে এখনও এই কারণটি নিয়ে অনেকে নিশ্চিত হতে পারছেন না। তবে এর পেছনে অন্য কোনো কারন রয়েছে কিনা সে বিষয়ে এখনও তদন্ত চালানো হচ্ছে বলে জানা গেছে। যারা এই ঘটনায় আহত হয়েছেন তাদের চিকিৎসা চলছে।

Related Articles

Back to top button