দৈনিক খবর

ক্রিকেট জ্ঞানহীন সানিয়া মির্জা হলেন নারী আইপিএল দলের মেন্টর!

ক্রিকেট জ্ঞান নেই, এমন ব্যক্তিকে কখনো ক্রিকেটের সঙ্গে সংশ্লিষ্ট হতে দেখা যায় না। কিন্তু এবারের নারী আইপিএলে দেখা যাচ্ছে অন্যরকম ঘটনা। সম্প্রতি মাঠে গড়ানো নারীদের আইপিএলে মেন্টর বানানো হয়েছে সানিয়া মির্জাকে। যিনি মূলত টেনিস খেলোয়াড়, ক্রিকেট কখনোই তিনি খেলেননি। রবিবার (৫ মার্চ) দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

নিজেদের প্রথম ম্যাচ শুরুর আগের দিন শনিবার বেঙ্গালুরুর অফিসিয়াল টুইটারে একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানে দল নিয়ে কথা বলেন বেঙ্গালুরুর মেন্টর সানিয়া মির্জা। তিনি বলেন, আমি ক্রিকেট সম্পর্কে কিছুই জানি না। যখন আমাকের নারী আইপিএলে মেন্টর বানানো হয় তখন ভাবছিলাম, আমি কী করব? মেয়েদের সঙ্গে কী নিয়ে কথা বলব?

দুই দশক ধরে টেনিস খেলে গত মাসে অবসরে যাওয়া সানিয়া আরও জানান, কিছুদিন আগে আমি অবসর নিয়েছি। ভাবছিলাম আমার জীবনের পরবর্তী ধাপ কী? এরপর সিদ্ধান্ত নেই, ভারত এবং ভারতের বাইরের নারী অ্যাথলেটদের সাহায্য করার, যেকোনো খেলায় মানসিক দিকটা খুব গুরুত্বপূর্ণ। যেটা আমি ২০ বছর ধরে সামাল দিয়েছি।

টেনিসের এই মহাতারকা আরও বলেন, আমি ব্যক্তিগত খেলায় ছিলাম। যে কারণে ফটোশুট, গণমাধ্যমের মনোযোগ-সবকিছু নিজেকে একা সামলাতে হতো। সেখান থেকে ভাবলাম যে এই বিষয়টায় তো মেয়েদের আমি সহায়তা করতে পারি।

চাপ অনুভব করা স্বাভাবিক বিষয়, কিন্তু সেটা সামাল দেওয়ার পদ্ধতি জানতে হবে। আশপাশের চেঁচামেচি থেকে দূরে থাকা শিখতে হবে। ভারতের মিডিয়া সামলানো কিন্তু কঠিন।

Related Articles

Back to top button