দৈনিক খবর

নির্তযাতনের ঘটনায় তদন্তের স্বার্থে আবারও ক্যাম্পাসে সেই ফুলপরি

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগ নেত্রী কর্তৃক নির্যাতনের শিকার হওয়া শিক্ষার্থী ফুলপরি আবারও তদন্তের স্বার্থে ক্যাম্পাসে এসেছেন। বুধবার (২২ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় প্রক্টরিয়াল বডির তত্ত্বাবধানে ক্যাম্পাসে আসেন ভুক্তভোগী ও তার পিতা আতাউর রহমান।

সহকারী অধ্যাপক ড. শফিকুল ইসলাম ও জয়শ্রী সেনের তত্ত্বাবধানে প্রক্টরিয়াল বডির গাড়িতে করে ক্যাম্পাসে প্রবেশ করেন ভুক্তভোগী। জানা যায়, গতকাল তদন্তের স্বার্থে দেশরত্ন শেখ হাসিনা হলের আবাসিক শিক্ষার্থীদের সাথে কথা বলেন বিশ্ববিদ্যালয় গঠিত তদন্ত কমিটি ও হাইকোর্টের নির্দেশে গঠিত তদন্ত কমিটি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের দুইজন সহকারী প্রক্টরকেও জিজ্ঞাসাবাদ করেন হাইকোর্টের নির্দেশ গঠিত তদন্ত কমিটি। এর আগের দিন তদন্তের স্বার্থে অভিযুক্তদের ক্যাম্পাসে ডাকা হয় এবং তাদের কাছে জবানবন্দি নেওয়া হয়।

উল্লেখ্য, গত ১১ ও ১২ই ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে দুই দফায় এক নবীন ছাত্রীকে রাতভর নির্যাতন ও বিবস্ত্র করে ভিডিও ধারণের অভিযোগ উঠে শাখা ছাত্রলীগ সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও ফিন্যান্স বিভাগের তাবাচ্ছুমসহ ৭/৮ জনের বিরুদ্ধে। ভুক্তভোগীর লিখিত অভিযোগের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন, হল প্রশাসন ও শাখা ছাত্রলীগ কতৃক পৃথক তিনটি তদন্ত কমিটি গঠিত হয়। এদিকে হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে কুষ্টিয়া জেলা প্রশাসন। বিষয়টি নিয়ে তদন্ত করছে ৪ তদন্ত কমিটি।

Related Articles

Back to top button