দৈনিক খবর

চলচ্চিত্র অভিনেত্রী চম্পার জন্মদিন আজ

পরিবারের পরিচয়ে নয়, তিনি উজ্জ্বল তার নিজস্ব অর্জন আর জনপ্রিয়তায়। তিনি গুলশান আরা আক্তার চম্পা। সংক্ষেপে চম্পা নামেই সবার কাছে পরিচিত তিনি। তারকা পরিবারের সদস্য তিনি। বড় দুই বোন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেত্রী সুচন্দা ও ববিতা। জনপ্রিয় ও সফল এই অভিনেত্রীর জন্মদিন আজ। শুভ জন্মদিন অভিনেত্রী চম্পা। ১৯৬৫ সালের ৫ জানুয়ারি তিনি যশোরে জন্মগ্রহণ করেন।

শোবিজ জগতে চম্পার অভিষেক হয় একজন মডেল হিসেবে। এরপর টিভি নাটকে কাজ করেছেন। সেখানে পেয়েছেন সাফল্য। পরবর্তীতে ১৯৮৫ সালে নির্মাতা শিবলী সাদিক পরিচালিত ‘তিন কন্যা’ সিনেমা দিয়ে নায়িকা হিসেবে আত্মপ্রকাশ করেন চম্পা।

প্রথম সিনেমা দিয়েই নজর কাড়েন ইন্ডাস্ট্রির। এরপর ধীরে ধীরে দেশজুড়ে জনপ্রিয় হয়ে ওঠেন। কাজ করতে থাকেন একের পর এক সফল সিনেমায়। লম্বা ক্যারিয়ারে চম্পা শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ‘তিন কন্যা’, ‘ভেজা চোখ’, ‘কাসেম মালার প্রেম’, ‘পদ্মা মেঘনা যমুনা’, ‘টপ রংবাজ’, ‘শঙ্খনীল কারাগার’, ‘পদ্মা নদীর মাঝি’, ‘প্রেম দিওয়ানা’, ‘ত্যাগ’, ‘ডিসকো ড্যান্সার’, ‘দেশপ্রেমিক’, ‘অন্য জীবন’, ‘টার্গেট’, ‘খলনায়ক’, ‘লাল দরজা’, ‘চন্দ্রকথা’, ‘শাস্তি’, ‘চন্দ্রগ্রহণ’, ‘মনের মানুষ’ ও ‘ইনস্পেক্টর নটিকে’।

দুর্দান্ত অভিনয়ে চম্পা বরাবরই মুগ্ধ করেছেন সবাইকে। যার ফলে তিনি পেয়েছেন বহু সম্মাননাও। তিনি চলচ্চিত্রে দেশের সর্বোচ্চ সম্মান জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন পাঁচবার।

Related Articles

Back to top button