দৈনিক খবর

১৬ তারিখেও আমরা পাহারায় থাকব: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি আবার ১৬ জানুয়ারি কর্মসূচি দিয়েছে। আমরা যেমন গতকাল সতর্ক পাহাড়ায় ছিলাম সারা ঢাকা শহরে। ১৬ তারিখেও আমরা ঢাকা শহরে সতর্ক পাহাড়ায় থাকবো। আজ বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এসব কথা জানান তিনি।

তথ্যমন্ত্রী বলেন, তারা যদি কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টা চালায় তাহলে জনগণকে সঙ্গে নিয়ে সেটা প্রতিহত করা হবে। দেশে কাউকে শান্তি, স্থিতি, শৃঙ্খলা ও জনজীবনের নিরাপত্তা বিঘ্নিত করতে দেওয়া হবে না। তিনি বলেন, মির্জা আব্বাস ও মির্জা ফখরুল ইসলাম আলমগীর জেল থেকে বের হওয়ার পর গণতন্ত্রের কথা বলছেন। গতকাল মির্জা আব্বাস বলেছেন, সরকারকে ধাক্কা দিয়ে ফেলে দিতে চাই না। আমরা নির্বাচনের মাধ্যমে সরকারকে বিদায় দিতে চাই। আমরাও সেটা বলি আপনারা নির্বাচনে আসুন, আপনাদের জনপ্রিয়তা যাচাই করুন। জনগণ যদি চায় তাহলে আমরা দেশ পরিচালনা করবো।

হাছান মাহমুদ বলেন, জনগণ যাদের চাইবে তারাই দেশ পরিচালনা করবে। এটাই হচ্ছে গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার রীতি নীতি। বিএনপি গণতন্ত্রের পথেই হাঁটবে আমরা সেটাই আশা করি।

তিনি আরো বলেন, গতকাল বিএনপি ও সমমনা দলগুলো ঢাকা শহরে অবস্থান কর্মসূচি পালন করেছে। বিএনপির নেতাকর্মীরা যেভাবে বক্তব্য রেখেছেন, বাস্তবতার সঙ্গে তার কোনো মিল নেই। বাস্তবতা হচ্ছে তাদের সমাবেশে নেতাকর্মীরাও সবাই অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণ করেন নাই। তারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এনেছেন, তারপরও নয়াপল্টনে আশানুরূপ লোক হয় নাই।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ চায়, নির্বাচনের মাধ্যমে সরকার গঠনের বিষয়টি নির্ধারিত হবে। বিএনপি নির্বাচনে আসুক সেটাই চায় আওয়ামী লীগ।

Related Articles

Back to top button