Countrywideদৈনিক খবর

রাতে সন্তানের সামনেই কাজ সারতো এই চার নারী, অবশেষে রেহাই পায়নি কেউ

রাজধানীতে দিনে দিনে বেড়েই চলেছে চিন্তার মত অসামাজিক ঘটনা। এর সাথে জড়িত রয়েছে পুরুষ-নারীসহ তৃতীয় লিঙ্গের লোকেরাও। চান্স পেলেই হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকার মূল্যবান জিনিস। এমনই একটি ঘটনায় পুলিশের কাছে ধৃত হয়েছেন চার নারী।

জানা গেছে, তারা সন্তান কোলে নিয়ে ছিনতাই করত। গ্রেফতারকৃতরা হলেন- মনিকা (২০), মিম ওরফে সমলা (১৯), সোহাগী (২০) ও রিতু (২৪)। তাদের মধ্যে মনিকা ও রিতু বাচ্চাদের কোলে নিয়ে ঘুরে বেড়াচ্ছেন, আর মিম ও সোহাগী পথচারীর পোশাকে তাদের আশেপাশে থাকছেন।

শুক্রবার মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এ তথ্য নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার (২৩ মার্চ) মিরপুর ১০ গোলচত্বরে আল বারাকা হোটেলের সামনে থেকে তাদের আটক করা হয় বলে জানান তিনি। মনিকা ও রিতু এক পথচারীর মোবাইল ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে। পথচারীরা বাধা দিতে গেলে আশপাশ থেকে মিম ও সোহাগী এসে হাতাহাতি শুরু করে। আর এই সুযোগে অন্য দুজন নিখোঁজ হয়।

মনিকার ১৫ মাসের একটি ছেলে এবং রিতুর একটি চার বছরের ছেলে রয়েছে। সে তাদের কোলে নিয়ে ডাকাতির লক্ষ্য হিসেবে ঘুরে বেড়ায়। একটি সুবিধাজনক স্থানে যান এবং টার্গেট মোবাইল ফোন দখল এবং রাস্তা পার হতে হবে. এসময় পথচারীরা চিৎকার শুরু করলে পথচারীদের আশেপাশে থাকা তাদের গ্যাংয়ের বাকি সদস্যরা এসে তাকে ধাক্কা দিয়ে বা অন্য কোনো অজুহাতে তার সঙ্গে হাতাহাতি শুরু করে। এ সময় মনিকা ও রিতু পালিয়ে যায়।

গতকাল ও বৃহস্পতিবার একই কায়দায় ডাকাতি করেছে তারা। ঘটনাস্থল থেকে পথচারীর ছদ্মবেশে থাকা মনিকা, রিতু ও তাদের গ্যাং সদস্য মিম ও সোহাগীকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

শুধু এই চারজন নয় এমনও হাজারো নারী রয়েছে যারা প্রতিদিনই এ সকল অসামাজিক কর্মকাণ্ড করেই চলেছে। সংবাদমাধ্যমে এদেরকে নিয়ে একটি খবর প্রকাশ হওয়ার পর পর দেখা যাচ্ছে আরো একটি নতুন খবর সামনে চলে আসে। আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় অনেক ছিনতাইকারী ধরা পড়লেও প্রতিনিয়ত তাদের কৌশল হচ্ছে পরিবর্তন। যার জন্য বিভ্রান্তিতে পড়েছেন প্রশাসন।

Related Articles

Back to top button