দৈনিক খবর

জাপানে যেতে চায় না লায়লা, থাকতে চায় বাবার কাছে

বাংলাদেশি ইমরান শরীফ ও জাপানি নারী নাকানো এরিকোর ছোট সন্তান নাকানো লায়লা লিনা (৯) আগামী ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত এক দিন মায়ের কাছে এবং আরেক দিন বাবার কাছে থাকবে বলে রায় দিয়েছে আদালত। ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ বৃহস্পতিবার এ রায় দেন।

এর আগে বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) সকালে ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণে উপস্থিত সাংবাদিকদের কাছে ছোট মেয়ে নাকানো লায়লা লিনা জানান, তিনি মায়ের সঙ্গে জাপানে যেতে চান না। তিনি বাবাকে ভালোবাসে। এজন্য বাংলাদেশেই থাকতে চান। মায়ের সাথে যেতে চান না।

এ সময় বাবা ইমরান শরীফ বলেন, লায়লা লিনা আমার কাছে থাকতে চায়। মায়ের কাছে যাবে না। কিন্তু ওর মা ওর ওপর চাপ প্রয়োগ করছে ওকে নিয়ে যেতে। ও যেতে রাজি না।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দুই শিশুকে জাপানি মায়ের জিম্মায় রাখার যে রায় হয়েছিল, তার বিরুদ্ধে বাবার আপিল শুনানি হবে আগামী ১৬ ফেব্রুয়ারি। সে পর্যন্ত ছোট মেয়েটি এক দিন মায়ের কাছে এবং আরেক দিন বাবার কাছে থাকবে।

আদেশের আগে বিচারক বলেন, ‘লিনার সঙ্গে আমার কথা হয়েছে। সে বাবার কাছে থাকতে চায়, না হয় ভিকটিম সাপোর্ট সেন্টারে যেতে চায়। সে মায়ের সাথে জাপানে যেতে চায়নি। তবে বলেনি যে, মায়ের কাছে থাকবে না। ’

Related Articles

Back to top button