দৈনিক খবর

না ফেরার দেশে মাশরাফি, পদক নিয়ে ফেরা হলো না বাড়ি

বাংলাদেশের ক্রীড়া জগতে শোকের ছায়া। সম্প্রতি শেখ কামাল যুব গেমসে সাইক্লিংয়ে জিতেছিলেন তিন পদক। আর সেই পদক জিতে ট্রেনে করে ফিরছিলেন বাড়িতে কিন্তু তার সেই ফেরা আর হলো না সাইক্লিস্ট মাশরাফি হোসেন মারুফ বাড়ি ফিরতে ফিরতে চলে গেলেন না ফেরার দেশে।

গতকাল সাইক্লিংয়ে রংপুর বিভাগের হয়ে তিনটি পদক জিতেছেন ১৬ বছর বয়সী মাশরাফি। তিনি একক এলিমিনেশন রেসে রৌপ্য এবং ২০০০ মিটার স্কেচ রেসে ব্রোঞ্জ জিতেছেন।

২০০০ মিটার টিম টাইম ট্রায়ালে টিম ইভেন্টে রুপা জিতেছেন।

জানা গেছে, পদক নিয়ে গতকাল ট্রেনে দিনাজপুরের চিরিরবন্দরের সাইতারা গ্রামে বাড়ি ফিরছিলেন মাশরাফি। ট্রেনের দরজায় দাঁড়িয়ে সাইক্লিস্ট বন্ধুদের দেখাচ্ছিলেন নিজের স্কুল। সে সময় দুর্ঘটনাবশত দরজার হাতল ফসকে রেলিংয়ে ধাক্কা খেয়ে তখনই মারা যান মাশরাফি।

প্রসঙ্গত, এ দিকে এই ঘটনায় এখন মাশরাফির বাড়িতে নেমে এসেছে শোকের ছায়া। শুধু তাই নয় তার মৃত্যুতে যুব গেমসের ক্রীড়াবিদদের মধ্যেও শোকের ছায়া নেমে এসেছে। এ ছাড়াও শোক প্রকাশ করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন। হতভাগ্য মাশরাফির এই ঘটনায় বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাহের উল আলম বলেন, মাশরাফি খুবই মেধাবী সাইক্লিস্ট ছিলেন। খুবই দরিদ্র পরিবারের সন্তান। আমরা তার পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চেষ্টা করছি। ‘

Related Articles

Back to top button