দৈনিক খবর

ড্রাইভিং লাইসেন্স হাতে পেয়ে দেখলেন ছয় বছর আগেই মেয়াদ শেষ!

রাজশাহীর বাগমারা উপজেলায় নাহিদ হোসেন সবুজ নামের এক ট্রাকচালক দুই বছর আগে ড্রাইভিং লাইসেন্স করতে দিয়েছিলেন। দীর্ঘ প্রতীক্ষার পর মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) ড্রাইভিং লাইসেন্স হাতে পান তিনি। কিন্তু খুশি হতে পারলেন না এই দেখে যে, লাইসেন্স হাতে পাওয়ার ছয় বছর আগেই এর মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। ভুক্তভোগী নাহিদ হোসেন সবুজ রাজশাহীর বাগমারা উপজেলার বাসিন্দা।

নাহিদ হোসেন সবুজ ২০২১ সালে লাইসেন্স করতে দিয়েছিলেন। অথচ স্মার্ট লাইসেন্স কার্ডে এর প্রদানের তারিখ লেখা আছে ২০১১ সালের ১৩ অক্টোবর। আর মেয়াদ উত্তীর্ণের তারিখ ২০১৬ সালের ১২ অক্টোবর। অর্থাৎ লাইসেন্স হাতে পাওয়ার আগেই এর মেয়াদ শেষ। ভুক্তভোগী সবুজ জানান, লাইসেন্স করার সময় লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর কাগজের হাতে লেখা লাইসেন্স দেওয়া হয়। দীর্ঘ দিন ধরেও স্মার্ট লাইসেন্স প্রিন্ট না হওয়ায় পাঁচবার কাগজের লাইসেন্সের মেয়াদ বাড়াতে হয়েছে রাজশাহী বিআরটিএ অফিসে গিয়ে। অবশেষে স্মার্ট কার্ড প্রিন্ট হয়েছে দেখে খুশি হয়েছিলাম। কিন্তু ড্রাইভিং লাইসেন্সে ভুল।

তিনি আরও জানান, তাৎক্ষণিকভাবে এই বিষয়টি বিআরটিএ কর্মকর্তাকে জানিয়েছি। ওই কর্মকর্তা তাকে জানান, ‘প্রিন্ট করার সময় এটা ভুল হয়েছে। তারা ঢাকায় ই-মেইল করে দিচ্ছেন। নতুন লাইসেন্স আসবে ঠিকঠাকভাবে।’ এক সপ্তাহ পর খোঁজ নিতে বলা হয়েছে।

এদিকে এ বিষয়ে বিআরটিএর রাজশাহী সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জি.) আব্দুল খালেক জানান, প্রিন্টের ভুলের কারণে এটা হয়েছে। এটা বড় সমস্যা না। যে প্রতিষ্ঠান প্রিন্ট দেয়, তারা আবারও নতুন করে প্রিন্ট করে দেবে।

Related Articles

Back to top button