দৈনিক খবর

মুস্তাফিজদের পারফরম্যান্স নিয়ে চিন্তিত নন তামিম

এবার ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছে বাংলাদেশ। প্রথম ২ ম্যাচে হারের পর গতকাল ৬ মার্চ চট্টগ্রামে সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে এসেছে ৫০ রানের জয়। পুরো সিরিজেই হতাশ করেছেন লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও মুস্তাফিজুর রহমানরা। অধিনায়কজ তামিম বলছেন এটা জীবনেরই অংশ। গত বছর তিন ফরম্যাটে পুরো বিশ্বেই লিটনের চেয়ে বেশি রান করতে পেরেছে মাত্র একজন।

তবে এই সিরিজে প্রথম ম্যাচে ৭ রান করা এই ব্যাটার পরের দুই ম্যাচেই আউট হয়েছেন খালি হাতে। তার পুরো ক্যারিয়ারেই এমন বাজে সিরিজ কেটেছে আরেকটি। গত বছর ব্যাটে-বলে উজ্জ্বল পারফরম্যান্সে আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা করে নেন মেহেদী হাসান মিরাজ। ইংল্যান্ড সিরিজে বল হাতে মোটামুটি ভালো করলেও ব্যাট হাতে ছিলেন ম্লান।

এদিকে ৩ ম্যাচে ৫ উইকেট শিকার, দ্বিতীয় ম্যাচেতো খরচ করেন ৭৩ রান। ব্যাট হাতে অবশ্য একদমই বাজে পারফর্ম তার, তিন ম্যাচে করেছেন ১৯। একবারও দুই অঙ্ক ছুঁতে পারেননি। আর মুস্তাফিজ তো হতাশ করে আসছেন অনেকদিন ধরেই। নিজের সেরা ছন্দে খুঁজে পাওয়া যাচ্ছে না কাটার মাস্টারকে। তিন ম্যচে উইকেট নিয়েচেন মাত্র একটি, রান খরচে ছিলেন উদার।

গতকাল সংবাদ সম্মেলনে তাদের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন করা হলে তামিম বলেন, ‘এটা জীবনেরই অংশ আমার কাছে মনে হয়। সবাই, সব সিরিজে রান করবে না। লিটন গত দুই বছর তিন ফরম্যাটে সমানতালে দুর্দান্ত পারফর্ম করে আসছে। তার দুই-একটা সিরিজ এমন অফ ফর্মে যেতেই পারে। একই জিনিস মিরাজ ও অন্যান্যদের জন্যও।’

তামিম আরও বলেন, ‘গুরুত্বপূর্ণ বিষয় হল যখন তারা পারফর্ম করছে না অন্যদের এগিয়ে আসতে হবে। ক্রিকেটারদের খারাপ সিরিজ আসতে পারে, এটা নিয়ে কোনো সমস্যা দেখি না।’

Related Articles

Back to top button