দৈনিক খবররাজধানী

আগামী শনিবার থেকে বঙ্গবাজারে বসবে অস্থায়ী দোকান

এবার রাজধানীর বঙ্গবাজারে আগুনের ফলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নিতে সেখানে আগামী শনিবার থেকে অস্থায়ীভাবে কাপড়ের দোকান বসানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। চৌকি বসিয়ে হলেও ঈদের আগে অস্থায়ী ভিত্তিতে বসতে চান ব্যবসায়ীরা। আগামীকাল শুক্রবার জায়গাটি পরিষ্কার করে সেখানে দোকান খোলা যেতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

আজ বৃহস্পতিবার সকালে পুড়ে যাওয়া বঙ্গবাজার, ইসলামিয়া মার্কেটসহ ঘটনাস্থল পরিদর্শন করে এসব কথা জানান তিনি। ব্যবসায়ীদের ক্ষতিপূরণের আশ্বাস দিয়ে সালমান এফ রহমান বলেন, সিটি কর্পোরেশনকে সাথে নিয়ে শনিবার থেকে অস্থায়ীভাবে দোকান খোলার বিষয়ে উদ্যোগ নেয়া হবে।

এদিকে বঙ্গবাজারের ব্যবসায়ী নেতারা বলেছেন, পোড়া আবর্জনা পরিষ্কার করার বিষয়ে ইতিমধ্যে সিটি কর্পোরেশনের সাথে কথা বলেছেন তারা। বঙ্গবাজার দোকান মালিক সমিতির মহাসচিব জহুরুল ইসলাম বলেন, পরিষ্কার করার পর তালিকা অনুযায়ী বরাদ্দকৃত দোকান অস্থায়ীভাবে বসবে।

এদিকে অস্থায়ী দোকানের বিষয়ে ব্যবসায়ীদের প্রস্তুতি সম্পর্কে জানতে চাওয়া হলে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি মো. হেলাল উদ্দিন বলেন, শুক্রবার বঙ্গবাজারের ধ্বংসস্তূপ সরিয়ে ফেলা হলে তারা ব্যবসায়ীদের অস্থায়ীভাবে দোকান দেয়ার সুযোগ করে দেয়ার চেষ্টা করবেন ।

ব্যবসায়ীদের ক্ষতিপূরণের ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন, সালমান এফ রহমানের পরামর্শে তারা একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলেছেন। আগ্রহী ব্যক্তিরা ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের জন্য ব্যাংক হিসাবে সহায়তা পাঠাতে পারবেন। আর এই সহায়তা বিতরণ করবেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ফজলে নূর তাপস ও সালমান এফ রহমান।

Related Articles

Back to top button