দৈনিক খবর

এরিককে উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহ্বান

বিদিশা সিদ্দিকীর বন্দিদশা থেকে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে এরিককে উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মো. মামুনূর রশীদ। আজ বুধবার (১৮ জানুয়ারি) সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনের শুরুতেই এরিক ও তার গাড়িচালক মহিদুল এবং কাজী মামুনের সঙ্গে কথোপকথনের দুটি অডিও রেকর্ড শোনানো হয়। অডিও রেকর্ডে বিদিশা সিদ্দিকের বলয় থেকে নিজেকে মুক্ত করার আকুতি জানিয়ে এরিক বলেন, আমাকে জিম্মি করে রাখা হয়েছে। বিদিশার কাছ থেকে মুক্ত না করলে অডিওতে আত্মহত্যার হুমকি দেন এরিক এরশাদ।

লিখিত বক্তব্যে এরশাদ ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ বলেন, বর্তমানে এরিক এরশাদ ট্রাস্টের কারও সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। তার খোঁজখবরও নিতে পারছি না আমরা। তার কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়েছে। এমনকি আমাদের প্রেসিডেন্ট পার্কেও প্রবেশে বাধা দিচ্ছে। তিনি বলেন, এরিক নিজেই তার মায়ের কাছে নিরাপদ মনে করছেন না। তিনি জীবনের ঝুঁকিতে আছেন। আমরা চাই এরিকের মোবাইল ফোন ফিরিয়ে দেওয়া হোক। ট্রাস্টের সদস্যদের সঙ্গে এরিকের যোগাযোগের ব্যবস্থা নিশ্চিত করার দাবি জানান তিনি।

তিনি বলেন, এরশাদের রেখে যাওয়া একটি টাকাও উত্তোলন করা হয়নি। এরিকের ভরণ-পোষণের জন্য শুধু একটি ব্যাংক থেকে কিছু লভ্যাংশ উত্তোলন করা হয়েছে। আমরা ব্যাংকে চিঠি দিয়ে লেনদেন বন্ধ করে দিয়েছি। কারণ চেকবই প্রেসিডেন্ট পার্কে রয়েছে। সুবিধাভোগীর সই ছাড়া টাকা তোলা যায় না। এছাড়া ট্রাস্টের টাকা নিরাপদ রাখতেই আমরা চিঠি দিয়েছি। ট্রাস্টভুক্ত স্থাবর অস্থাবর সম্পদ রক্ষিত আছে। কাজী মামুনুর রশীদ বলেন, এরিকের ভবিষ্যতের কথা চিন্তা করে হুসেইন মুহম্মদ এরশাদ নিজ হাতে গড়ে তোলেন এই ট্রাস্ট। কোনো ধরনের প্রতিবন্ধকতা ছাড়াই ট্রাস্ট এরিকের মাসিক খরচ সরবরাহ করে আসছে বলেও জানান তিনি।

Related Articles

Back to top button