Entertainmentদৈনিক খবর

আর নেই জনপ্রিয় অভিনেত্রী, সবাইকে কাঁদিয়ে পাড়ি দিলেন না ফেয়ার দেশে

মরণঘাতী ক্যান্সারে আক্রান্ত হয়ে পুণের এক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন টেলিভিশনের খুবই জনপ্রিয় একজন অভিনেত্রী উত্তরা বাওকর। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর। জানা গেছে, গতকাল বুধবার (১২ এপ্রিল) তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ ছাত্রছাত্রী ও সহকর্মীরা।

উত্তরা টেলিভিশনে জনপ্রিয় মুখ ছিলেন। এছাড়াও বেশ কিছু হিন্দি ও মারাঠি ছবিতে অভিনয় করেছেন। পর্দায় কাজ শুরুর আগে দীর্ঘদিন থিয়েটার করেছেন উত্তরা। কয়েক বছর শিক্ষকতাও করেছেন। তিনি শ্যাম বেনেগালের ‘যাত্রা’ এবং গোবিন্দ নিহালানির ‘তামস’ দিয়ে টেলিভিশনে তার ক্যারিয়ার শুরু করেছিলেন।

উত্তরা মৃণাল সেনের একদিন আচানক ছবিতে সেরা পার্শ্ব অভিনেতার জন্য জাতীয় পুরস্কার জিতেছে। সেই ছবিতে অধ্যাপকের স্ত্রী হিসেবে দর্শকদের মন জয় করেছিলেন উত্তরা। ১৯৮৪ সালে, তিনি সঙ্গীত নাটক একাডেমী থেকে একটি বিশেষ সম্মান পান। তিনি ন্যাশনাল স্কুল অফ ড্রামার মেধাবী ছাত্রী ছিলেন। উত্তরা পরে সেখানে অধ্যাপক হিসেবে যোগ দেন। নাট্যজগতে তিনি বিভিন্ন অবদান রেখেছেন। চলচ্চিত্রেও কাজ করছেন তিনি।
‘রুক্মাবতী কি হাভেলি’, ‘দঘি’, ‘সর্দারি বেগম’, ‘বাস্তুপুরুষ’ ‘আজা নাচলে’, ‘ডর’ প্রভৃতি ছবিতে উত্তরার অভিনয় তাঁকে বিশেষ ভাবে জনপ্রিয় করেছিল। তেমনই জনপ্রিয় হয়েছিল উত্তরা অভিনীত টেলিভিশন অনুষ্ঠানগুলি। সেই তালিকায় রয়েছে, ‘উড়ান’, ‘অন্তরাল’, ‘রিশতে কোরা কাগজ’, ‘জসসি জ্যায়সি কোই ন্যাহি’ প্রভৃতি ধারাবাহিক।

এদিকে গুণী এই অভিনেত্রীর মৃত্যুতে শোকের কালো ছায়া নেমে এসেছে গোটা বিনোদন অঙ্গনে। অন্যদিকে কান্নায় ভেঙে পড়েছেন তার পরিবার-পরিজন। তাকে হারানোর কষ্ট যেন কোনো ভাবেই মেনে নিতে পারছেন না কেউ।

Related Articles

Back to top button