দৈনিক খবর

গুলিস্তানে বিস্ফোরণ: নতুন তথ্য দিয়ে পুলিশ জানালেন কি পেলেন সেখান থেকে

সম্প্রতি গত মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে গুলিস্তানের সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত মোট ১৯ জনের মৃতদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস কর্মীরা। এবং এ ঘটনায় গুরুতর আহত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন অনেকেই। তবে এদিকে এবার বিস্ফোরণ নিয়ে নতুন এক তথ্য দিলেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

তিনি বলেছেন, ‌‘প্রাথমিক তদন্তে জানতে পেরেছি, সিদ্দিকবাজারের বিস্ফোরণ কোনো নাশকতা নয়। নিচতলা থেকে বিস্ফোরণের সূত্রপাত।

তবে এ বিষয়ে আরও তদন্ত করা হবে। এদিকে, ডিএমপির লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) জাফর হোসেন জানান, বিস্ফোরণের ঘটনায় উদ্ধারে একটি জাতীয় কমিটি গঠন করা হয়েছে।

রাজধানীর সিদ্দিক বাজারের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি হওয়া ১০ জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের শরীরের ৫০ থেকে ৮০ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন হাসপাতালের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি বলেন, তাদের মধ্যে ৩ জন আইসিইউতে চিকিৎসাধীন, যাদের মধ্যে দুজন লাইফ সাপোর্টে রয়েছেন। এদিকে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এ পর্যন্ত ১২০ জনের বেশি মানুষ চিকিৎসা নিয়েছেন।

এর মধ্যে বর্তমানে বিভিন্ন ইউনিটে ২০ জন ভর্তি রয়েছেন। তবে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে আইসিইউতে নেওয়া হয়েছে।

এ দুর্ঘটনায় এখনো উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস কর্মীরা। এখন পর্যন্ত ১৯ জনের মৃতদেহের মধ্যে ১৬ জনকে স্বজনদের কাছে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

Related Articles

Back to top button