দৈনিক খবর

কুয়েতে বাংলাদেশি কর্মী হাসপাতালের আইসিইউতে, গ্রেফতার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা

বাংলাদেশী অনেক শ্রমিক বিদেশে যান ভাগ্য বদলের আশায়, কিন্তু সেই বিদেশে গিয়ে তারা নি”র্যাতিত হয়ে থাকেন। এমন ঘটনা নতুন কিছু নয়। তবে অনেক অভিবাসী শ্রমিক বিষয়টিকে হজম করে নেয় যার কারণে সকল সংবাদ সামনে আসে না। এবার কুয়েতের এক সরকারী কর্মকর্তার বাড়িতে কর্মরত এক বাংলাদেশিকে পিটিয়েছে ঐ কর্মকর্তা।

কুয়েতে গাড়ি পরিষ্কার না করায় জামাল উদ্দিন নামে এক বাংলাদেশিকে লাঠি দিয়ে পিটিয়ে গুরুতর আহ”ত করেছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা। গুরুতর আহ”ত জামালকে হাসপাতালে ভর্তি করা হয়। কুয়েতের আইনশৃঙ্খলা বাহিনী নি”র্যা/তনের অভিযোগে ওই কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে।

দেশটির স্থানীয় সংবাদমাধ্যম আরব টাইমস এ খবর জানিয়েছে। খবরে বলা হয়, গাড়ি পরিষ্কার না করার অপরাধে এক বাংলাদেশি নাগরিককে মা”রধর করেছেন কুয়েতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা। খবর পেয়ে দেশের আইনশৃঙ্খলা বাহিনী আহ”ত বাংলাদেশিকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় এবং ওই কর্মকর্তাকে আটক করে।

কুয়েতি গণমাধ্যম গ্রেফতারকৃত কর্মকর্তা ও বাংলাদেশি নাগরিকের পরিচয় প্রকাশ করেনি। তবে প্রবাসীদের সূত্রে বাংলাদেশি নাগরিকের পরিচয় পাওয়া গেছে। তার নাম জামাল উদ্দিন। তিনি ঢাকার কেরানীগঞ্জের বাসিন্দা।

আহ”ত জামাল বর্তমানে কুয়েতের আদান হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছে।

কুয়েত মধ্যপ্রাচ্যের একটি দেশ যেখানে বাংলাদেশসহ বিভিন্ন দেশের শ্রমিকদের আকর্ষণ করে থাকে। অনেক বাংলাদেশি কুয়েতে কায়িক শ্রমিক, গৃহকর্মী এবং অন্যান্য স্বল্প-দক্ষ চাকরিতে কাজ করেন। কিন্তু সেখানে তারা নিয়োগ দেওয়া ব্যক্তিদের দ্বারা অনেক সময় নির্যা’/তনের শি”কার হয়ে থাকেন।

Related Articles

Back to top button