দৈনিক খবর

ছয়দিনেও আসেনি সাহায্য, ধ্বংসস্তূপে আটকে থাকা ৪ সন্তানকে বাঁচাতে বাবার আহাজারি

ভয়াবহ ভূমিকম্পে ধসে পড়েছে গোটা বাড়ি। ধ্বংসস্তূপ থেকে কোনোমতে বেঁচে ফিরেছেন মেহমেত তেমিজকান। কিন্তু তার এ বেঁচে ফেরার আনন্দ এখন পরিণত হয়েছে বিষাদে। নিজে উদ্ধার হলেও ভবনের নিচে চাপা পড়ে আছে তার চার সন্তান। বাবার মন বলছে, বেঁচে আছে সন্তানরা। বিশ্বাস, এখনও উদ্ধার করা গেলে আদরের সন্তানদের জীবিত ফিরে পাবেন তিনি। খবর বিবিসির।

এদিকে ভূমিকম্পের পর এরইমধ্যে পেরিয়ে গেছে ছয়দিন। মেহমেতের চার সন্তানের বেঁচে থাকার সম্ভাবনাও ক্ষীণ হয়ে আসছে। তবে সেকথা মানছে না বাবার মন। আবারও সন্তানদের মুখে বাবা ডাক শোনার অপেক্ষায় প্রহর গুনছেন মধ্যবয়সী এই তুর্কি নাগরিক। তার অভিযোগ, ছয়দিন পেরিয়ে গেলেও কেউ এখন পর্যন্ত সাহায্যে জন্য এগিয়ে আসেনি।

মেহমেত বলেন, আমি আমার সন্তানদের জন্য অপেক্ষা করছি। এখানে অনেকেই আসছে আর যাচ্ছে। কিন্তু কেউ আমাকে সাহায্য করছে না। আমার বাড়ি ধ্বংস হয়ে গেছে। আমার সন্তানরা ধ্বংসস্তূপের নিচে আছে। পাঁচদিন পেরিয়ে গেলেও এখানে কোনো উদ্ধারকর্মী আসেনি। আমি আমার সন্তানদের ফিরে পাওয়ার অপেক্ষা আছি।

এদিকে তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পের পর, মেহমেতের মতো অনেকেই স্বজনদের ফিরে পাওয়ার অপেক্ষায় দিন গুনছেন। বাবা-মা, স্ত্রী-সন্তানদের নিথর দেহ পেয়ে কারও কারও অবসান ঘটছে সেই অপেক্ষার। আর যারা এখনও স্বজনের সন্ধান পাননি, তারা তাকিয়ে আছেন অনিশ্চিত ভবিষ্যতের দিকে।

Related Articles

Back to top button