দৈনিক খবর

আমরা বাংলাদেশের শক্তি সম্পর্কে জানি, সেভাবেই প্রস্ততি নিয়েছি: মঈন আলী

আগামীকাল বেলা বাড়লেই মাঠে মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড ক্রিকেট দল। তার আগে কথা চালাচালি করছেন দু’পক্ষ। ইতোমধ্যে কোচ চন্ডিকা হাথুরুসিংহে বাংলাদেশের ম্যাচ পরিকল্পনার কথা জানিয়েছেন।

এরপরই সংবাদ সম্মেলনে আসেন ইংলিশ অলরাউন্ডার মঈন আলী। এবারও বাংলাদেশকে সমীহ করে জানালেন, ঘরের মাঠে টাইগাররা ভালো দল। এরপরই স্মরণ করিয়ে দেন নিজেদের শক্তি-সামর্থ্যের কথা। বললেন, আমরাও বিশ্বচ্যাম্পিয়ন।

ওয়ানডেতে বাংলাদেশ দল সবসময়ই শক্তিশালী। সবশেষ সিরিজেও তারা জয় পেয়েছে। অন্যদিকে ইংল্যান্ডের সাম্প্রতিক ওয়ানডে পারফরম্যান্স খুব একটা ভালো না। তবে এ নিয়ে ভাবতে চান না মঈন আলী।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ‘নিজেদের কন্ডিশনে বাংলাদেশ বরাবরই ভালো। আমরা শেষ ১০ ম্যাচে সাতটা হেরেছি, কিন্তু আমরাও বিশ্ব চ্যাম্পিয়ন। লম্বা সময়ে আমরা আমাদের সেরা দলটা পাইনি। কিন্তু এখন মার্ক উড ও জফরা আর্চাররা আছেন। উইল জ্যাকসও যোগ দিয়েছেন দলে। কিন্তু দিন শেষে কে ফেভারিট সেটি এত গুরুত্বপূর্ণ না (ডাজেন্ট রিয়েলি ম্যাটার)’।

স্পিন ট্র্যাক নিয়ে বাংলাদেশের পরিকল্পনার কথা মোটামুটি আগেই জানা আছে। মঈনও কথা তুললেন সেই প্রসঙ্গে, ‘আপনি যখন উপমহাদেশে খেলতে আসবেন, এমনটা ভেবেই আসতে হবে যে ভালো স্পিনারদের বিপক্ষে পরীক্ষা দিতে হবে।

বাংলাদেশ দল হিসেবে খুব ভালো, বিগত কয়েক বছরে তারা অনেক উন্নতি করেছে। শুধু স্পিনাররাই নয়, তাদের পেসাররাও মানসম্মত। আমরা আমাদের সেরা প্রস্তুতি নিয়েই খেলতে নামব।’

বাংলাদেশের স্পিনারদের কথা মাথায় রেখেই অনুশীলন করেছে ইংলিশরা, ‘অনুশীলন নেটে বাঁহাতি স্পিনার ও ডানহাতি অফ স্পিনারদের বিপক্ষে অনুশীলন করেছি, আমরা তাদের শক্তি সম্পর্কে জানি। সেভাবেই প্রস্ততি নিয়েছি।’

আগামী বেলা ১২টায় মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে ইংলিশদের প্রথম ওয়ানডেতে আতিথ্য দেবে ইংল্যান্ড। ইতোমধ্যে সেই ম্যাচের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে দু’দল।

Related Articles

Back to top button