দৈনিক খবর

আমার মুমূর্ষু মেয়ে শিখিয়েছে, কখনও হাল ছাড়তে নেই: ডি মারিয়া

আর্জেন্টাইন ভক্তরা মেসির পর যাকে সবচেয়ে বেশি ভরসা করেন তার নাম ডি মারিয়া। কাতার বিশ্বকাপে সেটার প্রমাণও দিয়েছেন মারিয়া। জীবনের সব চেয়ে বড় সাফল্য বিশ্বকাপ জিতেছেন।

সব মিলিয়ে সময়টা খুব ভালো যাচ্ছে এই ফুটবলারের। শনিবার (২৯ জানুয়ারী) আর্জেন্টাইন গণমাধ্যম ওলে‘কে একটি সাক্ষাৎকার দেন মারিয়া। সেখানে জীবনে অতিক্রম করা নানা অভিজ্ঞতা তুলে ধরেন। জানালেন আমার মুমূর্ষু মেয়ে শিখিয়েছে, জীবনে কখনোই হাল ছেড়ে দেয়া উচিত নয়।

সাক্ষাৎকারে ডি মারিয়া তার মেয়ের কাছে থেকে অনুপ্রেরণা পাওয়ার কথা জানান। ২০১৪ সালে অপরিণত অবস্থায় জন্মের পরই জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চলে গিয়েছিল মারিয়ার মেয়ে মিয়া। মৃত্যুর সাথে লড়ে স্বাভাবিক জীবনে মিয়ার ফিরে আসার ঘটনা বিশ্বকাপ জয়ী এই তারকাকে পুরো ক্যারিয়ারজুড়েই অনুপ্রেরণা জুগিয়েছে।

মারিয়া বলেন, কীভাবে নিজ জীবন থেকে প্রতিনিয়ত নেয়া এসব শিক্ষা ও অনুপ্রেরণা তাকে পরিণত করেছে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক হিসেবে। বলেছেন, আমার মেয়ে জন্মের সময় অসুস্থ হয়ে পড়ে।

ওর জন্মের এক সপ্তাহ পর অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে গোল করেছিলাম ওর জন্য। সময়টা কঠিন ছিল। কারণ, আমরা সপ্তাহে মাত্র দু’দিন হাসপাতালে ওকে দেখার সুযোগ পেতাম। রাতে ওকে ছাড়াই বাসায় যেতে হতো। চলে যাওয়ার সময় জানতাম না আগামীকাল ওকে আবার দেখতে পাব কিনা।

এই ফুটবলার বলেন, আমার মেয়ে শিখিয়েছে কোনো অবস্থাতেই যেন তার উপর থেকে ভরসা না হারাই। শিখিয়েছে, কীভাবে লড়তে হবে। পরিবার, স্ত্রী ও আমার নিজের কাছেও মিয়া এক নিদর্শন;

কঠিন সময়েও হাল ছেড়ে না দেয়ার শিক্ষা আমরা ওর কাছ থেকেই পাই। কত সহজেই আমরা হাল ছেড়ে দিই। নিজেদের উপর থেকে বিশ্বাস হারিয়ে ফেলি! আমরা সব সময় এ কথা ভাবি যে, মিয়া তার জীবন নিয়ে কী লড়াইটাই না করেছে! ঈশ্বরের কাছে ধন্যবাদ জানাই, অন্য যেকোনো সময়ের চেয়ে মিয়া এখন অনেক ভালো আছে। সূত্র – ‘Ole’

Related Articles

Back to top button