দৈনিক খবর

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বেলজিয়ামের রানি

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে এসেছেন বেলজিয়ামের রানি ও জাতিসংঘ মহাসচিবের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) দূত মাথিল্ডি। তিনি বিশেষ একটি ফ্লাইটে সকাল সোয়া ১০টায় ঢাকা থেকে কক্সবাজার বিমানবন্দরে এসে পৌঁছেন। কক্সবাজার বিমানবন্দর থেকেই তিনি সরাসরি উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শিবিরের উদ্দেশে রওনা দেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, সাইমুম সরওয়ার কমল, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ের অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন জানিয়েছেন, রোহিঙ্গা জনগোষ্ঠী নিয়ে জাতিসংঘের কার্যক্রম পর্যবেক্ষণ এবং এ দেশের আশ্রয়দাতা স্থানীয় জনগোষ্ঠীর সঙ্গে দেখা করার জন্য রানি এখানে এসেছেন।

দুপুরে বেলজিয়ামের রানি রোহিঙ্গা ক্যাম্প-৪-এ রোহিঙ্গা নারী ও শিশুদের সঙ্গে কথা বলবেন। পরে ক্যাম্প-৫-এ গাছের চারা রোপণ করবেন।

শামসুদ দৌজা নয়ন জানান, বেলজিয়ামের রানির দিনব্যাপী সফরে ক্যাম্পে জাতিসংঘের কার্যক্রম, রোহিঙ্গা জনগোষ্ঠীর জীবনযাপন ও শিক্ষা কার্যক্রম পরিদর্শন করবেন। রোহিঙ্গাদের সঙ্গে কথাও বলবেন। পাশাপাশি স্থানীয় প্রশাসন এবং জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন।

Related Articles

Back to top button