দৈনিক খবর

ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে আকসুকে জানিয়েছেন বাংলাদেশের নারী ক্রিকেটার

বিশ্বকাপ স্কোয়াডের এক ক্রিকেটারের ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার ব্যাপারে অবগত বিসিবি। সতীর্থের কাছ থেকে পাওয়া এই প্রস্তাব বিষয়ক তদন্তে সব ধরনের সহযোগিতা করতে বিসিবি প্রস্তুত আছে বলে জানান বিসিবির উইমেন উইংয়ের চেয়ারম্যান।

দক্ষিণ আফ্রিকায় চলমান নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে হারে শুরু করা দলটি পরের ম্যাচেও কুলিয়ে উঠতে পারেনি, হেরেছে অস্ট্রেলিয়ার বিপক্ষে। মানসিকভাবে বাংলাদেশের ক্রিকেটাররা শক্ত অবস্থানে নেই, সেটা বলাই বাহুল্য। এর শোরগোল পড়েছে গেলে ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়া নিয়ে।

খবরটি নিশ্চিত করেছেন বিসিবির নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল। সংবাদ মাধ্যমকে তিনি বলেছেন, ‘সকালে যখন প্রস্তাবটা যায়, প্রস্তাবটা যাওয়ার পরে সে (যাকে প্রস্তাব দেওয়া হয়) আমাদের ওখানকার কোচ এবং ম্যানেজারকে জানায়। ম্যানেজার এবং কোচ বোর্ডকে জানায়। বোর্ডের পক্ষ থেকে আইসিসিকে জানানো হয়। এখন আইসিসি তাদের তদন্তের মধ্যে রেখেছে। এখানে আমাদের করণীয় কিছু নেই। আকসু এই ঘটনাটা তদন্ত করবে। যেখানে সাহায্য-সহযোগিতা করতে হবে, আমরা তা করব। ’

তিনি আরও বলেন, ‘আমাদের ক্রিকেটার কিন্তু দেশের সাথে প্রতারণা করেনি। সে ঘটনাটা জানিয়ে দিয়েছে। আমরা বোর্ডের মাধ্যমে সেটি আইসিসিকে জানিয়েছি। আমাদের খেলোয়াড় যেহেতু দায়িত্বশীল আচরণ করেছে, আমাদের খেলোয়াড়রা এ ব্যাপারে যথেষ্ট স্মার্ট। অবশ্যই এটার প্রশংসা করতে হবে। আশা করব সবাই সেটা করবে। এখন আমরা আরও বেশি সতর্ক হবো। ’

দেশের একটি বেসরকারি টেলিভেশন চ্যানেলের প্রতিবেদনে উঠে আসে সোহেলী আক্তারের নাম। ফিক্সিংয়ের প্রস্তাবের বিষয়ে জানতে সোহেলির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘এটা নিয়ে কথা বলার সুযোগ নেই। সময়ে হলে জানতে পারবেন। ’ ১০ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে দুইটি ওয়ানডে ও ১৩টি টি-টোয়েন্টি খেলেছেন সোহেলী।

Related Articles

Back to top button