দৈনিক খবর

হেলিকপ্টার বিধ্বস্ত, স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৮

আবারো বড় দুর্ঘটনার শিকার ইউক্রেন। এবার দেশটির রাজধানীতে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কিসহ ১৮ জন নিহত হয়েছেন।গত বুধবার (১৮ জানুয়ারি) কিইভের ইস্ট ব্রোভারির একটি কিন্ডারগার্টেন স্কুলের কাছে এ দুর্ঘটনা ঘটে।

বিবিসি জানায়, দুর্ঘটনায় তিন শিশুও মারা গেছে। ১৫ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

মন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কি ছাড়াও হেলিকপ্টারে আরো আটজন ছিলেন। তার মুখ্য সহকারী মন্ত্রী এবং স্বরাষ্ট্র সচিবও মারা গেছেন, কর্মকর্তারা জানিয়েছেন।

৪২ বছর বয়সী মন্ত্রী রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কির মন্ত্রিসভার একজন বিশিষ্ট সদস্য ছিলেন। ফেব্রুয়ারী ২০২২ সাল থেকে, ইউক্রেন ক্ষে’প’ণা’স্ত্র হামলার ফলে সৃষ্ট ক্ষয়ক্ষতি সম্পর্কে জনসাধারণকে অবহিত করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।

ইউক্রেনের জাতীয় পুলিশ প্রধান ইহর ক্লাইমেনকো ফেসবুকে বলেছেন যে হেলিকপ্টারটি রাষ্ট্রীয় জরুরি পরিষেবা বিভাগের অন্তর্গত।

কিয়েভের আঞ্চলিক সামরিক প্রশাসনের প্রধান ওলেক্সি কুলেবা বলেছেন, দুর্ঘটনায় ১৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ২৯ জন।

কিন্ডারগার্টেনের কাছে বিধ্বস্ত হওয়ার পর হেলিকপ্টারটিতে আগুন ধরে যায়। স্কুল ভবন থেকে শিশু এবং অন্যদের সরিয়ে নেওয়া হয়েছে। একটি ভাসমান ভবনের বাইরে হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ দেখা যায়।

দুর্ঘটনার সময় অন্ধকার এবং কুয়াশাচ্ছন্ন ছিল। প্রাথমিক রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে যে হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার আগে একটি আবাসিক ভবনের কাছে একটি কিন্ডারগার্টেনে আঘাত করেছিল।

প্রসঙ্গত, এ দিকে যুদ্ধবিদ্ধস্ত এই দেশটি এখন বেশ শোকাহত এই বিষয়টি নিয়ে। সারা দেশে বইছে শোকের ছায়া। সকলেই এ নিয়ে প্রকাশ করছেন দুঃখ।

Related Articles

Back to top button