Countrywideদৈনিক খবর

টাকার বাক্সটি উদ্ধার করেও কেঁদে কেঁদে যা বললেন ব্যবসায়ী ইব্রাহিম

বঙ্গবাজারে ভ”য়া/বহ অগ্নিকান্ডের পর এবার ঢাকার নিউ মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় দোকানের মালিক ও ব্যবসায়ীদের আহাজারি কোনোভাবে থামছেই না। আগুন নেভাতে কাজ করে চলেছে বিভিন্ন বাহিনীর সমন্বয়ে গঠিত অগ্নি নির্বাপন দল। নিজের দোকানের আগুন নেভানোর চেষ্টা করেন ইব্রাহিম হোসেন নামের একজন ব্যবসায়ী। তিনি জানালেন তিনি কি উদ্ধার করতে পারলেন।

‘ভাই শুধু এই বাক্সটা পেয়েছি। আর কিছু উদ্ধার করতে পারিনি। বাক্সের ভিতর টাকাগুলো পোড়া না ভালো তা-ও জানি না। বাক্সটি নিয়ে বের হলে নিউ সুপার মার্কেটের ব্যবসায়ী ইব্রাহিম হোসেন এ কথা বলেন।

আজ (শনিবার) রাজধানীর নিউ সুপার মার্কেটে ভ”/য়া’বহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। যা এখনো পুরোপুরি নির্বাপিত হয়নি। এই মার্কেটের তৃতীয় তলায় ৩২৩ নম্বর দোকানটি ইব্রাহিম হোসেনের। দোকানের নাম ইব্রাহিম ফ্যাশন। দোকানের ভেতরে নগদ ৮০ হাজার টাকা এবং শার্ট ও প্যান্ট ছিল ১৫ লাখ টাকার। ইব্রাহিম হোসেন শার্ট-প্যান্ট বের করতে পারেননি। কিন্তু জীবনের ঝুঁকি নিয়ে মালামাল উদ্ধারের চেষ্টা করেন তিনি। কিন্তু তিনি তার ক্যাশ বাক্সটি উদ্ধার করতে পারেন। ইব্রাহিম বলেন, ‘আমার দোকানের সব মালামাল পুড়ে গেছে। দোকানের ভেতর থেকে শুধু ক্যাশ বাক্স উদ্ধার করতে পেরেছি।’

অশ্রুসিক্ত ইব্রাহিম তখনও জানে না বাক্সের ভেতরের টাকা ভালো আছে না পুড়ে গেছে। ইব্রাহিম বলেন, ‘আমি এখনো বাক্স খুলতে পারিনি, এটা তালাবদ্ধ। ভিতরে টাকা পুড়ে গেছে কিনা জানি না।’

ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেট (ডি) ভবনে আগুন লাগে। আগুন নেভাতে ফায়ার সার্ভিস, পুলিশ, র‌্যাব, সে”নাবাহি”নী, বিমান বাহিনী ও বিজিবির সদস্যরা কাজ করছেন। ব্যবসায়ীরাও তাদের সঙ্গে তাদের মালামাল সরানোর কাজ করছেন।

দেশের কাপড়ের মার্কেটগুলোতে এই ধরনের অগ্নিকাণ্ডের ঘটনাকে অনেকেই পরিকল্পিত অগ্নিকাণ্ডের ঘটনা হিসেবে বিবেচনা করছেন। এদিকে বারবার অগ্নিকা’ণ্ডের জন্য সরকার ভিন্ন ধরনের কথা বললেও গোয়েন্দারা কারন হিসেবে তেমন কিছু বের করতে পারছেন না। এদিকে ব্যবসায়ীরা কোটি কোটি টাকার বিনিয়োগ পু”ড়ে ছাই হয়ে যাচ্ছে।

Related Articles

Back to top button