দৈনিক খবর

ঢামেকে আগুন, তাড়াহুড়ো করে নামতে গিয়ে রোগীর মৃত্যু

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) নতুন ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্কিত হয়ে চার তলা থেকে নামতে গিয়ে জসিম উদ্দিন (৬০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। রোববার (৫ জানুয়ারি) বিকেলের দিকে হাসপাতালের নতুন ভবনের ডায়ালাইসিস ইউনিটে প্রবেশ পথের মুখেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ সময় ইউনিটটির ভেতরে রোগীদের ডায়ালাইসিস চলছিল। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেই আগুন নিয়ন্ত্রণে আনেন।

জানা যায়, জসিম উদ্দিনের বাড়ি কুমিল্লার তিতাস উপজেলার উত্তর শ্রী নারায়ণকান্দি এলাকায়। তিনি হাসপাতালের নতুন ভবনের ৬০১ নম্বর ওয়ার্ডের ৪৭ নম্বর বেডে ভর্তি ছিলেন। নিহত বৃদ্ধ জসীমউদ্দীনের মেয়ের জামাই রাকিব বলেন, আমার শ্বশুর দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট, হার্টের সমস্যা এবং নিউমোনিয়া রোগে ভুগছিলেন। আজ বিকেল তিনটার দিকে হঠাৎ চারতলায় আগুন লাগলে আমরা শ্বশুরকে নিয়ে নামার সময় দোতলায় গেলে সেখানে তিনি মারা যান। তিনি জানান, আজ অগ্নিকাণ্ডের সময় তার বাবাকে সিঁড়ি দিয়ে প্রচণ্ড ধোঁয়ার মধ্যে হুড়োহুড়ি করে নিচে নামাচ্ছিলেন তার বোন জামাই রাকিব। এ সময় তার বাবা অসুস্থ হয়ে পড়লে দ্রুত তাকে হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, হাসপাতালের নতুন ভবনের চারতলায় কিডনি ডায়ালাইসিস রুমে ঢুকার মুখে এসির কম্প্রেসার থেকে আগুন লাগে। এতে প্রচুর ধোঁয়ার সৃষ্টি হয়। এসময় আতঙ্কিত হয়ে আটতলা থেকে রোগী ও রোগীর স্বজরা সিড়ি দিয়ে হুড়োহুড়ি করে নামছিল। এসময় অসুস্থ এক রোগী সিঁড়িতে মারা যায়।

Related Articles

Back to top button