দৈনিক খবর

ফের শীত বাড়ার পূর্বাভাস!

তাপমাত্রা অনেকটা বেড়ে শীত প্রায় দূর হয়ে গেছে। তবে এর মধ্যে ফের শীত বাড়ার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া বিভাগ। বৃহস্পতিবার দিনগত রাতের তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে শীতের তীব্রতা বাড়তে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

তবে গতকালের তুলনায় আজ সকালে দেশের বিভিন্ন অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা বেড়েছে। বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস ছিল কিশোরগঞ্জের নিকলিতে। যা একদিনর আগে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ছিল ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা আজও গতকালের মতো ১৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রয়েছে।

আবহাওয়াবিদ মো. আব্দুল হামিদ মিয়া জানান, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

Related Articles

Back to top button