দৈনিক খবরসারাদেশ

গলায় খেজুর আটকে যাওয়ার দুই দিন পর শিশুর মৃত্যু

কুড়িগ্রামের উলিপুরে গলায় খেজুর আটকে যাওয়ার দুই দিন পর মন‌জিল মিয়া (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পরিবার। গত শুক্রবার শিশু‌টির গলায় খেজুর আটকে গিয়েছিল।

রবিবার (০২ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলার গুনাইগাছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোখলেছুর রহমান। মন‌জিল মিয়া গুনাইগাছ ইউনিয়নের নন্দু নেফরা এলাকার সোলেমান মিয়ার ছেলে। স্থানীয় পপুলার মডেল কিন্ডারগার্টেন স্কু‌লের প্রথম শ্রেণির শিক্ষার্থী ছিল মনজিল।

শিশু‌টির প‌রিবার জানায়, শুক্রবার (৩১ মার্চ) বিকালে খেজুর খাওয়ার সময় মন‌জি‌লের গলায় একটি খেজুর আটকে যায়। পরিবারের লোকজন তাকে উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে কর্তব্যরত চিকিৎসক কুড়িগ্রাম জেনা‌রেল হাসপাতালে রেফার্ড করেন। সেখানে ভর্তির পর কিছুটা সুস্থ হলে ওই দিনই তাকে বাড়িতে নিয়ে যান প‌রিবা‌রের লোকজন। র‌বিবার সকালে শিশুটির গলাব্যথা শুরু হয়। স্বজনরা তাকে আবারও উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নি‌য়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শিশুটির দাদা ফয়জার আলী বলেন, ‌‘ওই দিন কুড়িগ্রাম জেনা‌রেল হাসপাতাল কর্তৃপক্ষ মনজিলকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। কিন্তু আমরা কুড়িগ্রাম সদরের একটি ডায়াগনস্টিক সেন্টারে তার গলায় এক্স-রে করাই। রিপোর্টে গলায় সমস্যা ধরা না পড়ায় তাকে বাড়িতে নিয়ে আসি। এরপর থেকে স্বাভাবিকভাবে খাওয়া-দাওয়া করেছে। র‌বিবার সকালে মনজিলের গলায় তীব্র ব্যথা শুরু হয়। এ সময় তা‌কে উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক নাদিয়া জেরিন বলেন, ‘শিশুটিকে স্বাস্থ্য কমপ্লেক্সে আনার আগেই মৃত্যু হয়েছে।’

Related Articles

Back to top button