দৈনিক খবর

সৌদি আরবে বাংলাদেশের দূতাবাসের সাবেক দুই কর্মকর্তাকে গ্রেফতার করেছে সৌদি পুলিশ, জানা গেল কারণ

মাঝে মাঝে বিদেশে বাংলাদেশের দূতাবাসের কর্মকর্তাদের দূর্নীতি করার ঘটনা সংবাদ মাধ্যমে উঠে আসতে দেখা যায়। এই ধরনের ঘটনায় বিব্রতকর পরিস্থিতিতে পড়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রনালয়। এর আগে এমন ঘটনা ঘটিয়েছিলেন জাকার্তায় বাংলাদেশ দূতাবাসের একজন নারী কর্মকর্তা। তবে এবার সৌদি আরবে বাংলাদেশের দূতাবাসের দুই সাবেক কর্মকর্তাকে গ্রেফতার করেছে দেশটির আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

নাজাহা, দেশটির তদারকি এবং দুর্নীতিবিরোধী কর্তৃপক্ষ, সৌদি দূতাবাসের দুই সাবেক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে। বাংলাদেশি শ্রমিকদের কাছ থেকে ঘুষ নিয়ে ভিসা দেওয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। রোববার সৌদি আরবের দৈনিক আল-মার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশে সৌদি দূতাবাসের এই দুই কর্মকর্তার বিরুদ্ধে শ্রমিকদের কাছ থেকে ৫৪ মিলিয়ন সৌদি রিয়াল ঘুষ নেওয়ার অভিযোগ উঠেছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫৪ কোটি টাকার সমান। গ্রেফতারকৃতরা হলেন ঢাকার সৌদি দূতাবাসের কনস্যুলার বিভাগের সাবেক প্রধান ও উপরাষ্ট্রদূত আবদুল্লাহ ফালাহ মুদাহি আল-শামারি এবং কনস্যুলার বিভাগের উপপ্রধান খালেদ নাসের আয়েদ আল-কাহতানি।

সৌদি দূতাবাসের সাবেক এই দুই কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে নাজাহা কর্তৃপক্ষ। তারা ঘুষ নেওয়ার কথা স্বীকার করেছেন। তারা ঘুষের টাকা সৌদি আরব এবং সৌদি আরবের বাইরে বিনিয়োগ করেছেন। রোববার আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবে মানব পাচার ও ঘুষের দায়ে ভিসা দেওয়ার অভিযোগে ৬ বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে।

এই ঘটনার পর এখন পর্যন্ত বাংলাদেশের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। তবে বিষয়টি খতিয়ে দেখতে পারে বলে মনে করা হচ্ছে। এদিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত এই ঘটনার পর সৌদি আরবে অবস্থিত বাংলাদেশি দূতাবাসের পক্ষ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি।

Related Articles

Back to top button