দৈনিক খবর

প্রধানমন্ত্রী অনুমোদন দিলেই বাংলাদেশে হিন্দি সিনেমা মুক্তি

বংলাদেশে হিন্দি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। সব কিছু ঠিক থাকলে আগামী ২৪ ফেব্রুয়ারি মুক্তি পেতে পারে সিনেমাটি। চলচ্চিত্রের ১৯ সংগঠনের ঐক্যমতের সঙ্গে তথ্যমন্ত্রী মত প্রকাশ করেছেন। এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিলেই বাংলাদেশে হিন্দি সিনেমা মুক্তি পাবের। আজ রবিবার ১৯ ফেব্রুয়ারি চলচ্চিত্র সংগঠনের ১১ জন প্রতিনিধির সঙ্গে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের একটি বৈঠক সম্পন্ন হয়েছে।

সেখানেই ইতিবাচক সিদ্ধান্ত হয়েছে। এখন তথ্যমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আবেদন পেশ করবেন। প্রধানমন্ত্রী অনুমোদন দিলেই বাংলাদেশে শর্ত সাপেক্ষে হিন্দি ছবি আমদানির দুয়ার উন্মোচিত হবে। বৈঠকে উপস্থিত ছিলেন প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু।

এ সয়য় তিনি বলেন, ‘তথ্যমন্ত্রী সাহেব বলেছিলেন, সকল সংগঠন এক সিদ্ধান্তে পৌঁছলেই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে সিদ্ধান্তে নেওয়া হবে। আজ আমরা ১৯ সংগঠনের ঐক্যমতের বিষয়টি মন্ত্রী মহোদয়কে অবগত করি।’

খসরু আরও বলেন, ‘মন্ত্রী মহোদয় বললেন, এখন আর কোনো সমস্যা নেই। প্রধানমন্ত্রীকে আমি আজকালের মধ্যে বিষয়টি জানাচ্ছি। তিনি অনুমোদন দিলেই দেশে হিন্দি সিনেমা মুক্তিতে আর কোনো বাধা থাকবে না। এক্ষেত্রে অবশ্য আমরা শর্ত জুড়ে দিয়েছি। দুই বছর আমদানি করা যাবে, এছাড়াও ঈদের মতো উৎসব ছাড়া মোট ১৪০ দিন সিনেমা প্রদর্শন করা যাবে।’

জানা যায়, আজকালের মধ্যেই প্রধানমন্ত্রীকে এই আবেদন পেশ করা হবে। অনুমোদন যতদ্রুত সম্ভব মন্ত্রী মহোদয় নেবেন বলে জানিয়েছেন খসরু।

Related Articles

Back to top button