Internationalদৈনিক খবর

তিনি এখন আমাদের শত্রু, হয় সে মরবে না হয় আমরা: স্বরাষ্ট্রমন্ত্রী

বিগত বেশ কয়েক মাস ধরেই ব্যাপক আলোচলনায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। গেল কয়েকদিন আগেই বাড়ি ঘেরাও করে অভিযান চালায় পুলিশ। একপর্যায়ে ইমরান খানের সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষও হয়। আর এদিকে এবার ইমরান খানকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করে বেশ আলোচনায় এসেছেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ।

ইমরান খান পাকিস্তানের রাজনীতিকে এমন একটি জায়গায় নিয়ে গেছেন, যেখানে হয় তার অস্তিত্ব থাকবে, নাহয় ক্ষমতাসীনদের। হয় তিনি ‘ম’র’বেন, না হয় স’রকারদলী’য় নেতারা। সম্প্রতি এ’ম’নই মন্তব্য করে বসেন তিনি।

রানা সানাউল্লাহকে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর সিনিয়র নেতাদের একজন এবং পাকিস্তানের বর্তমান সরকারের দ্বিতীয় শক্তিশালী ব্যক্তি বলে মনে করা হয়।

গত নভেম্বরে পাঞ্জাবে ইমরান খান তাকে ”প্রা”ণ”’না’শে”র চেষ্টা ও পা”য়ে’ গু’লি’ লা’গা’র ঘটনায় অন্যতম প্রধান পরিকল্পনাকারী হিসেবে রানার নামে অভিযোগ করেছিলেন। পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ এবং আইএসআইয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তাও এর সঙ্গে জড়িত বলে দাবি করেন তিনি।

গত রোববার (২৬ মার্চ) কয়েকটি স্থানীয় টেলিভিশন চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হয় ইমরান খান ‘মা”রা’ যাবে নয়তো আমরা। তিনি দেশের রাজনীতিকে এমন এক পর্যায়ে নিয়ে গেছেন যেখানে পিটিআই বা পিএমএল-এন দুটি দলের মধ্যে যেকোনো একটিই থাকতে পারে।

এদিন রানা সানাউল্লাহ ইমরানকে প্রকাশ্যে হুমকি দিয়ে বলেছিলেন যে পিএমএল-এনের পুরো অস্তিত্ব এখন হুমকির মুখে এবং আমরা তার (ইমরানের) হিসাব মেটানোর জন্য যে কোনও প্রান্তে যাব। ইমরান খান রাজনীতিকে শত্রুতায় পরিণত করেছেন। সে এখন আমাদের শত্রু এবং সে অনুযায়ী তার সাথে আচরণ করা হবে।

এ ধরনের বক্তব্য দেশে অরাজকতা সৃষ্টি করতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পাকিস্তানে এমনিতেই নৈরাজ্য বিরাজ করছে।

রানা সানাউল্লাহর বক্তব্যের তীব্র নিন্দা করে, পিটিআই নেতা এবং প্রাক্তন তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন যে এটি পিএমএল-এন জোট সরকারের কাছ থেকে ইমরান খানের জীবনের জন্য সরাসরি হুমকি।

এদিকে পিটিআই বলছে, পাকিস্তানে শাসক দল প্রকাশ্যে কোনো নেতাকে এভাবে নির্মূল করার ঘোষণা দিয়েছেন, এমনটা আগে কখনই ঘটেনি। এটিকে ‘প্রাণ’না’শের হু’মকি বলেও অভিযোগ করেছে পিটিআই।

Related Articles

Back to top button