দৈনিক খবর

শ্বশুরবাড়িতে জামাই হত্যার অভিযোগ, বউ-শাশুড়ি আটক

লক্ষ্মীপুরের রায়পুরে বিয়ের ৫ মাসের মাথায় শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে হারুনুর রশিদ হারুন (৩২) নামে এক যুবককে হত্যার অভিযোগ উঠেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য হারুনের শ্বাশুড়ি খুকি বেগম ও স্ত্রী বৈশাখী বেগমকে থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে। আজ মঙ্গলবার (১৭ জানুয়ারি) ভোর রাতে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরবংশী গ্রামের মাইচ্ছাখালি ব্রিজ এলাকার শ্বশুর বাড়ির পাশের বাগান থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

ঘটনার পর থেকেই আত্মগোপনে রয়েছে হারুনের শ্বশুর মনছুর আহমেদ ও ভায়রাভাই জুয়েল। নিহত হারুন সদর উপজেলার চর রুহিতা ইউনিয়নের নবীগঞ্জ বাজার এলাকার আবদুল মান্নানের ছেলে। তিনি পেশায় মাংস ব্যবসায়ী ছিলেন। এদিকে হারুনের ভাই রিয়াজ হোসেন ও বোন জোৎস্না বেগম জানান, আমাদের ভাবি বৈশাখীর বিয়ের আগে প্রেম ছিল। বিয়ের পরেও তিনি প্রেমিকের সঙ্গে কথা বলতেন। এ নিয়ে প্রায়ই হারুনের সঙ্গে ভাবির কথা-কাটাকাটি হতো। সোমবার রাতে হারুনকে তার ভায়রাভাই জুয়েল শ্বশুরবাড়িতে ডেকে নিয়ে যায়৷ রাত ৩টার দিকে খবর আসে হারুন আত্মহত্যা করেছে। আমরা মনে করি এটি আত্মহত্যা নয়। তাকে পরিকল্পিতভাবে হত্যা করে মরদেহ ঝুলিয়ে রাখা হয়েছে।

হারুনের পরিবারের লোকজন জানায়, মরদেহের কপাল ও গলায় জখম ছিল। হারুনকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। প্রায় পাঁচ মাস আগে চরবংশী গ্রামের মনছুর আহমেদের মেয়ে বৈশাখীর সঙ্গে হারুনের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পরই জানা যায় বৈশাখীর অন্য ছেলের সঙ্গে প্রেম রয়েছে। বৈশাখী নিয়মিত ওই ছেলের সঙ্গে কথা বলত। এ নিয়ে হারুন ও বৈশাখীর মধ্যে প্রায়ই কথা-কাটাকাটি হত। এ কারণে কয়েক দিন আগে বৈশাখী তাদের বাড়িতে চলে যায়। সোমবার রাতে হারুনকে বৈশাখীর বোনজামাই শ্বশুরবাড়িতে ডেকে নিয়ে যায়। এরপর শ্বশুরবাড়ির লোকজন তাকে হত্যা করে। পরে ঘটনাটি অন্যদিকে প্রভাবিত করতে বাড়ির পাশের বাগানে মরদেহ ঝুলিয়ে রাখে। এটি পরিকল্পিত হত্যা।

লক্ষ্মীপুর জেলা পুলিশের এ এসপি শিপন বড়ুয়া গণমাধ্যমকে বলেন, খবর পেয়ে পুলিশ পাঠিয়ে ঘটনাস্থল থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। নিহতের কপালে জখম রয়েছে। তার শ্বশুর বাড়ির লোকজন জানিয়েছে হারুন নিজেই বরই গাছের সঙ্গে আঘাত করে কপালে জখম করে।

তিনি আরও বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

Related Articles

Back to top button