দৈনিক খবর

রাষ্ট্রপতি পদে সাহাবুদ্দিনকে মনোনয়নের বিষয়ে সাফ জবাব বিএনপির

বর্তমান সময়ে বাংলাদেশের রাজনীতিটে যে বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে সেটা হলো রাষ্ট্রপতি নির্বাচন। তবে এই রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিএনপির পক্ষ থেকে কোনো ধরনের প্রতিক্রিয়া পাওয়া যাচ্ছে না। তবে এবার এই বিষয় নিয়ে কথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি এ বিষয়ে কোনো আগ্রহ নেই বলে মন্তব্য করেছেন। রাষ্ট্রপতি নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সাহাবুদ্দিন চুপ্পুকে মনোনয়ন দেওয়া নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মোশাররফ বলেন, এই সরকার কী করছে বা করছে না তা নিয়ে আমরা মন্তব্য করতে চাই না।

গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, শনিবার ইউনিয়নের পদযাত্রায় যেসব ঘটনা ঘটেছে সে বিষয়ে জানাতে আপনাদের আমন্ত্রণ জানানো হয়েছে। আপনারা জানেন, আমাদের ১০ দফা দাবির প্রথমটি হলো- এই অবৈধ স্বৈরাচারী সরকারের পদত্যাগ, সংসদ বাতিল করা, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘রাষ্ট্রপতি কে হচ্ছেন, তা নিয়ে জনগণ মোটেও আগ্রহী নয়’।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আমরা কিছুদিন ধরে লক্ষ্য করছি- আওয়ামী লীগ শান্তি মি”ছিল ও শান্তি সমাবেশ করছে। কখন করছে? যেদিনে আমরা সমাবেশ করব তখন। আজকের এই সংবাদ সম্মেলন থেকে আওয়ামী লীগের নেতাদের বলতে চাই- আপনারা কয়েকদিন আগে বলেছিলেন, নির্বাচন পর্যন্ত বছরব্যাপী কর্মসূচি দেবেন। আমি আপনাদের অনুরোধ জানাব- আপনাদের কর্মসূচিগুলো এখনই ঘোষণা দিয়ে দেন কোনদিন কোন কর্মসূচি হবে। তারপর আমরা পরবর্তীতে নিরাপদ স্থানে শান্তিপূর্ণভাবে আমাদের কর্মসূচি পালন করতে পারব; কিন্তু আমরা কর্মসূচি ঘোষণার পর আওয়ামী লীগ যদি কর্মসূচি দেয়, তাহলে বুঝতে হবে, তারা ইচ্ছাকৃতভাবে দেশে সমস্যা সৃষ্টির চেষ্টা করছে।

নরসিংদীর পলাশ তার ইউনিয়নের মিছিল কর্মসূচিতে পুলিশের বাধার ঘটনা তুলে ধরেন স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, সরকার এভাবে হাম”/লা করে গণতন্ত্রের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে পারবে না। বাংলাদেশের জনগণ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে।

তবে বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন একটি গুরুত্বপূর্ন বিষয় হয়ে দাঁড়িয়েছে, যেটা নিয়ে বর্তমান সময়ে রাজনৈতিক দলগুলো ব্যস্ত রয়েছে। এদিকে রাষ্ট্রপতি নির্বাচন যেহেতু আ.লীগের বিষয় হয়ে দাঁড়িয়েছে সেহেতু বিএনপি বিষয়টি নিয়ে তোয়াক্কা করছে না। দলটি বর্তমান সময়ে আন্দোলন নিয়েই ব্যস্ত সময় পার করছে।

Related Articles

Back to top button