Internationalদৈনিক খবর

হঠাৎ মাঝ আকাশে চলন্ত উড়োজাহাজের কাচে ফাটল, জরুরি অবতরণ

বিমান নিয়ে ঘটনা দুর্ঘটনা যেন লেগেই থাকে সারা বিশ্বে সারা বছরই। আর এই সব ঘটনা শোনা যায় প্রতিনিয়তই। সম্প্রতি আরো একটি ভয়ানক ঘটনা ঘটেছে হংকংগামী একটি কার্গো ফ্লাইটে। জানা গেছে হংকংগামী একটি কার্গো ফ্লাইট কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। শনিবার (১৫ এপ্রিল) সকালে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের কার্গো প্লেনের সামনের কাচ ধরা পড়ে।

এই ঘটনার সঙ্গে সঙ্গে বিমানের জরুরি অবতরণের প্রস্তুতি নেওয়া হয়েছে কলকাতা বিমানবন্দরে।

দুপুর ১২টার মধ্যে এটি নিরাপদে বিমানবন্দরে অবতরণ করে।

শনিবার সৌদিয়ার কার্গো বিমানটি ৪ জন ক্রু নিয়ে জেদ্দা থেকে হংকংয়ের উদ্দেশ্যে ছেড়ে যায়। তবে সকালে শ্রমিকরা সামনের কাঁচে (উইন্ডশিল্ড) ফাটল দেখতে পান। সঙ্গে সঙ্গে খবর পাঠানো হয় কলকাতা বিমানবন্দরে।

শনিবার সকাল ১১টা ৩৭ মিনিটে সৌদি বিমানের জরুরি অবতরণের কারণে বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। দুপুর ১২টা ০২ মিনিটে এটি নিরাপদে বিমানবন্দরে অবতরণ করে। এর পর বিমানবন্দরে জরুরি অবস্থা প্রত্যাহার করা হয়।

কিছু দিন আগে, দুবাইগামী ফেডেক্স ফ্লাইটকে দিল্লি বিমানবন্দরে জরুরি অবতরণ করতে হয়েছিল। সে সময় অবশ্য পাখির আঘাতে বিমানটি দিল্লিতে অবতরণ করে। এরপর বিমানটি পরীক্ষা করে দুবাইয়ের উদ্দেশে ছেড়ে দেওয়া হয়।

প্রসঙ্গত, এ দিকে এই ঘটনায় ওই বিমানে সাময়িকভাবে বেড়ে যায় অস্থিরতা।আর সেই অস্হিরতার মধ্যেই বিমানটি জরুরি অবতরণ করানো হয় কলকাতায়। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত ওই বিমান নিয়ে ঘটেনি কোনো ধরনের হতাহতের শংকা।

Related Articles

Back to top button