Abroadদৈনিক খবর

হঠাৎ ইমাম-মুয়াজ্জিনদের বড় সুখবর দিলো সরকার

মধ্যেপ্রাচ্যের দেশ আরব আমিরাতের দুবাই সরকার এবার ঘোষণা করেছে একটি অনন্য বিষয়। আর তা হলো এখন থেকে মসজিদের ইমাম, মুয়াজ্জিন এবং ধর্মীয় ব্যক্তিত্বদের গোল্ডেন ভিসা দেওয়া হবে। যারা ভিসার প্রয়োজনীয়তা পূরণ করতে পারেন তারা সহজেই দুবাইতে থাকার জন্য এই ১০ বছরের ভিসা পেতে পারেন।

দুবাইয়ের ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ শনিবার (১৫ এপ্রিল) একটি অফিসিয়াল আদেশ জারি করেছেন। বলা হচ্ছে যে সকল ইমাম, মুয়াজ্জিন, ইসলামী চিন্তাবিদ, মুফতি যারা কমপক্ষে ২০ বছর ধরে দুবাইয়ে ধর্মীয় জ্ঞান বিতরণ ও অনুশীলন করেছেন তাদের ১০ বছরের গোল্ডেন ভিসা দেওয়া হবে।

ক্রাউন প্রিন্স শেখ হামাদ বিন মোহাম্মদ পবিত্র ঈদুল ফিতরের আগে ধর্মীয় ব্যক্তিত্বদের সম্মান জানাতে এই ঘোষণা দেন। এছাড়া ঈদ উপলক্ষে ইসলামি ব্যক্তিত্বদের উপহার দেওয়ারও ঘোষণা দিয়েছেন যুবরাজ।

সংযুক্ত আরব আমিরাতের গোল্ডেন ভিসা পেতে উন্মুখ হয়ে আছেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। বিশেষ দক্ষতাসম্পন্ন বিদেশি নাগরিকদের এবং দীর্ঘদিন ধরে সংযুক্ত আরব আমিরাতে বসবাসকারী বিদেশি নাগরিকদের এই বিশেষ ভিসা দেওয়া হয়। যারা এই ভিসা পাবেন তারা দেশের প্রায় সকল সুযোগ সুবিধা ভোগ করার সুযোগ পান।

প্রথমে বেসরকারি ও আবাসন খাতের বিনিয়োগকারী, ব্যবসায়ী, বিশেষ দক্ষতাসম্পন্ন ব্যক্তি, উদ্ভাবক, বিজ্ঞানী, চিকিৎসক এবং সংস্কৃতির সঙ্গে সংশ্লিষ্ট বিশেষ ব্যক্তিদের এই ভিসা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু তিন বছর পর অন্যদেরও গোল্ডেন ভিসা দেওয়ার সিদ্ধান্ত হয়।

প্রসঙ্গত,এ দিকে এই বিষয়টি নিয়ে এখন আলোচনা শুরু হয়েছে সবখানে।বিশেষ করে দুবাই গমনেচ্ছু অনেক ইমাম ও মুয়াজ্জিনরা এই বিষয়ে হয়েছে ব্যাপক খুশি। তারা দুবাই সরকারের এমন সিদ্ধান্তকে জানিয়েছে সাধুবাদ।

Related Articles

Back to top button