আন্তর্জাতিকদৈনিক খবর

সৌদিতে সড়ক দুর্ঘটনায় নিহতদের ২০ জনের মধ্যে ৮ জনই বাংলাদেশি

এবার সৌদি আরবে বাস উল্টে নিহতদের মধ্যে ৮ জন বাংলাদেশি বলে জানিয়েছে বাংলাদেশ দূতাবাস। গতকাল সোমবার ২৭ মার্চ সৌদি আরবে ওমরাহ পালন করতে পবিত্র মক্কা নগরী যাওয়ার পথে হাজীদের বহনকারী একটি বাস ব্রিজের সাথে ধাক্কা লেগে উল্টে আগুন ধরে গেলে অন্তত ২০ যাত্রী নিহত হন। এর মধ্যে ৮ জনই বাংলাদেশি।

এদিকে দেশটির অনুমোদিত ‘আল এখবারিয়া’ চ্যানেলের খবরে বলা হয়েছে, আসির প্রদেশ ও আবহা শহরের সংযোগ সড়কে এ দুর্ঘটনা ঘটে। এ পর্যন্ত পাওয়া প্রাথমিক খবরে জানা গেছে দুর্ঘনায় নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। আহতের মোট সংখ্যা প্রায় ২৯ জন।

হতাহতরা বিভিন্ন দেশের বলে খবরে বলা হয়েছে। তবে তারা ঠিক কোন দেশের তা বলা হয়নি। সৌদির বেসরকারি ‘ওকাজ’ পত্রিকার খবরে বলা হয়েছে, ব্রেক কাজ না করায় একটি সেতুর সাথে ধাক্কা লেগে উল্টে গিয়ে বাসটিতে আগুন ধরে যায়।

খবর পেয়ে সৌদি আরবের সিভিল ডিফেন্স ও রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ ঘটনাস্থলে ছুটে যায় এবং দুর্ঘটনাস্থলে সাধারণের প্রবেশ বন্ধ করে দেয়। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, সৌদি আরবের মদিনা শহরের কাছে ২০১৯ সালের অক্টোবরে বাস ও অপর একটি ভারী যানের মুখোমুখি সংঘর্ষে ৩৫ বিদেশি নিহত ও আরো চারজন আহত হয়।

Related Articles

Back to top button