Countrywideদৈনিক খবর

সোজা পথে না এলে অতীতের মতো অবস্থা হবে, দেখেন র‌্যাব দেশের মানুষের কি অবস্থা করছে: খন্দকার মোশাররফ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন হোক এমনই প্রত্যাশা সবার। তবে বিএনপির দাবি আগামী নির্বাচন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে সুষ্ঠুভাবে সম্পন্ন হবে না। তারা এই সরকারের অধিনের কোনভাবেই নির্বাচনে অংশ নিবে না।

এই প্রশঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আগামীতে নির্দলীয় সরকারের অধীনেই অবাধ নির্বাচন হতে হবে। বিশ্ব এখন বলছে। সরকার সঠিক পথে না এলে অতীতের মতো গণঅভ্যুত্থানে তারা পতন ঘটাবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করে।

মোশাররফ বলেন, এই সরকারের লোকজন বিদেশে টাকা পাচার করে রাজপ্রাসাদ তৈরি করছে। তারা সবকিছু সিন্ডিকেট করছে। বর্তমানে বিদেশি গবেষণা সংস্থাগুলো বলছে, বাংলাদেশে অর্থনৈতিক বৈষম্য বাড়ছে। দেশে আইনের শাসন নেই, সুশাসন নেই, মানবাধিকার নেই। সেজন্য বাংলাদেশের আইন প্রয়োগকারী কর্মকর্তার নাম নিষিদ্ধ করেছে আমেরিকা।

দেশে স্থিতিশীলতা বজায় রাখতে সরকারকে ক্ষমতাচ্যুত করার বিকল্প নেই উল্লেখ করে তিনি বলেন, এজন্য সুষ্ঠু নির্বাচন জরুরি। এ সরকারের অধীনে বিএনপি ও সমমনা মানুষ নির্বাচনে যাবে না। এই সরকারের অধীনে ভোট হলে কী হবে তা সবাই জানে। তারা আবার ইভিএমে ভোট দিতে চেয়েছিল। কিন্তু আমাদের আন্দোলন ও জনগণের দাবির মুখে নির্বাচন কমিশন ইভিএম বাতিল করতে বাধ্য হয়েছে।

বর্তমান সরকারের আমলে নিরাপত্তা নেই দাবি করে বিএনপির এই নেতা বলেন, ৭২ থেকে ৭৫ সালে তারা হাজার হাজার তরুণ ও মুক্তিযোদ্ধাকে হত্যা করেছে, একইভাবে র‌্যাবের ওপর কী ধরনের নির্যাতন করছে বাংলাদেশের মানুষ জানে। আজ বাংলাদেশের মানুষ।

সভাপতির বক্তব্যে খন্দকার লুৎফর রহমান বলেন, বর্তমান সরকারের আমলে দেশে বারোটা বেজে গেছে। রোজার মাসেও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশছোঁয়া দামে অসহায় দেশের মানুষ। মধ্যবিত্ত ও নিম্নবিত্ত পরিবারের লোকজন বেশি অসহায়। দেশে ভোটাধিকার ও গণতন্ত্র নেই। এগুলো পুনরুদ্ধার করতে হলে আগামী দিনে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার বিকল্প নেই।আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা।

আসন্ন নির্বচনে বিএনপির অংশগ্রহন নিয়ে ইসি বিএনপির মহাসচিন মির্জ ফখরুলের সাথে আলচনায় বসার চাইলে তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হতে হবে। অন্য কিছু সম্পর্কে না। কিন্তু নির্বাচন কমিশন কি এ বিষয়ে আলোচনা করতে রাজি হব। তহলেই কেবল তারা ইসির সাথে বৈঠক করবে।

Related Articles

Back to top button