খেলাধুলাদৈনিক খবর

সাকিব না খেললেও আইপিএলে খেলবেন লিটন

দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসানের আইপিএলের খেলা মানেই বিসিবি সাকিবের নতুন নাটক। বিগত কয়েক বছর ধরেই হয়ে আসছে এই নাটক। যেখানে সাকিব এক পাশে অন্য পাশে বিসিবি। প্রতিবারের মতো এবারও আইপিএলে খেলা নিয়ে বিসিবি এবং সাকিবের মধ্যে কয়েকদিন ধরেই চলছিল এই নাটক। কিন্তু শেষ পর্যন্ত সেই নাটকের নায়কের চরিত্রে থেকে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

মূলত আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচকে কেন্দ্র করেই সাকিব বনাম বিসিবির মধ্যে চলছিল শীতল যুদ্ধ। শেষ পর্যন্ত বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক হওয়ার কারণে সেই নাটকে জয়ী হয়েছে বিসিবি। এদিকে বাংলাদেশের প্রথম সারির সংবাদমাধ্যম জানিয়েছে, আইপিএলের এবারের আসরে আর খেলছেন না সাকিব আল হাসান। আগামী ২ মাস ধরে চলবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

ইতিমধ্যেই টুর্নামেন্টে একটি ম্যাচ খেলে ফেলেছে কলকাতা। যেখানে ভালো পারফরম্যান্স করতে পারেনি কলকাতার কোন বিদেশী ক্রিকেটার। যে কারণে কলকাতার দলে সাকিব আল হাসানকে অনেকটাই প্রয়োজন মনে করছেন অনেকেই। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ এবং আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থাকায় আইপিএলের পুরো মৌসুমে থাকছেন না সাকিব।

যে কারণে তার বিকল্প হিসাবে নতুন একজন বিদেশী ক্রিকেটার নিতে চাচ্ছে কলকাতা। সাকিবের সাথে কলকাতার সম্পর্ক অনেক পুরনো দিনের। ইতিমধ্যেই সাকিবের সাথে এই ব্যাপারে আলোচনা করেছে কলকাতা নাইট রাইডার্স। যেখানে সাকিব ও মত দিয়েছে। তাইতো আইপিএলের এবারের আসরে আর না-ও দেখা যেতে পারে সাকিবকে।

তবে এমন প্রস্তাব দেয়া হয়েছিল লিটন দাসকে। তবে লিটন দাস জানিয়েছে তিনি আইপিএলে খেলতে চান। কিছুদিন আগেও ভারতীয় এক সংবাদ মাধ্যম জানিয়ে ছিল বাংলাদেশের ক্রিকেটারদের নিলামে অংশগ্রহণ নিয়ে কঠোর হতে পারে ভারত ক্রিকেট বোর্ড।

Related Articles

Back to top button