খেলাধুলাদৈনিক খবর

সাকিব-নারিনদের অধিনায়ক হয়ে ভয় পাচ্ছেন না নিতিশ রানা

এবার ইনজুরিতে পড়া শ্রেয়াস আইয়ারের বদলে এবার কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব করবেন নিতিশ রানা, এ খবর এখন পুরনো। একদিন আগেই অধিনায়কত্ব পাওয়ার পর আজ মঙ্গলবার প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে এসেছিলেন অন্তর্বর্তীকালীন নতুন অধিনায়ক। ঘরোয়া ক্রিকেটে সব ফরম্যাট মিলে ২৩ বার এবং স্বীকৃত টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত মাত্র ১২ বার অধিনায়কত্ব করা নিতিশকে এবার সামলাতে হবে সাকিব আল হাসান, সুনিল নারিন, আন্দ্রে রাসেল এবং টিম সাউদির মতো বিশ্বমানের তারকা ক্রিকেটারদের।

এদিকে নিঃসন্দেহেই এতো বড় বড় তারকাদের এক সুতোয় বেঁধে রাখা হবে নিতিশ রানার জন্য কঠিন চ্যালেঞ্জ। তবে তাতে মোটেও ভয় পাচ্ছেন না তিনি। এ প্রসঙ্গে নিতিশ জানান, “এখানে ম্যান-ম্যানেজমেন্টই সবচেয়ে গুরুত্বপূর্ণ। এটা অনেক বড় প্রতিযোগিতা, সুতরাং সিনিয়ররা থাকবেই। রাসেল প্রায় ৪৫০ ম্যাচ খেলেছে, নারিনও তাই। তারা অনেক অভিজ্ঞ, আমার এখানে ভয় পাওয়ার কিছুই নেই।”

সম্প্রতি ২০২২-২৩ মৌসুমেই সৈয়দ মুস্তাক আলী ট্রফিতে দিল্লির হয়ে অধিনায়কত্ব করেছেন নিতিশ রানা। দলকে কোয়ার্টার ফাইনালে ওঠানোর পাশাপাশি আট ম্যাচে এক সেঞ্চুরিসহ ৩১৭ রান করে টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি।

আইপিএলে কলকাতার অধিনায়ক হওয়ার অনুভূতি জানিয়ে এই ক্রিকেটার বলেন, “আমার জন্য এটা নতুন না। এর আগেও এই ফ্র্যাঞ্চাইজির হয়ে কয়েক বছর লিডারশিপ রোলে খেলেছি। এইবার শুধুমাত্র ক্যাপ্টেন ট্যাগটাই যোগ হয়েছে। প্রায় ১০০ ম্যাচ খেলে ফেলেছি; শুধু একটা কথাই জানি, চাপের মধ্যেও আমি নতুন দায়িত্বকে আলিঙ্গন করে নিয়েছি।”

Related Articles

Back to top button