খেলাধুলাদৈনিক খবর

সাকিব আমাকে আগেই বলেছিল দ্রুততম সেঞ্চুরি করবে, আমি বলেছিলাম আগে ফিফটি করো: পাপন

এবার আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিন শেষে বেশ ভালো অবস্থানেই রয়েছে বাংলাদেশ দল। আজ বুধবার দু’টো সেঞ্চুরি দেখতে মিরপুর শেরে-ই বাংলার মাঠে এসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তবে সাকিব সেঞ্চুরি মিস করায় একটু আফসোস রয়ে গেছে বিসিবি বসের। বেশ ভালোই এগিয়ে যাচ্ছিলেন মুশফিকুর রহিম ও অধিনায়ক সাকিব আল হাসান।

খেলা টেস্ট হলেও দু’জনে ওয়ানডে মেজাজে ব্যাটিং করছিলেন। ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি থেকে মাত্র ১৩ রান দূরে ছিলেন সাকিব। ঠিক সে সময়েই আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি। অ্যান্ডি ম্যকব্রেইনের অফ স্টাম্পের বাইরের একটা বল লেগসাইডে ঘোরাতে গিয়ে কিপারের হাতে ক্যাচ তুলে দেন সাকিব। শেষ হয় তার ৯৪ বলে ১৪ বাউন্ডারিতে ৮৭ রানের ইনিংস।

আজ দিন শেষে গণমাধ্যমের মুখোমুখি হন যেমনটা বলছিলেন পাপন, ‘আমি সকালে এসেছিলাম তাড়াহুড়ো করে দু’টি সেঞ্চুরি দেখতে। একটি হলো আরেকটি ফসকে গেল। আমাকে আগেই সাকিব বলছিল যে ও দ্রুততম সেঞ্চুরি করবে। আমি ওকে বলেছিলাম এসব চলবে না, আগে ফিফটি করো। তাড়াহুড়া করো না। ও ভালো খেলেছে কিন্তু সেঞ্চুরিটা হলো না। ১৩ রান দূরে থেকে গেল।’

এদিকে টেস্টে আরও অনেক দূর যেতে হবে দাবি করে পাপন বলেন, ‘খেলোয়াড়দের সবার মানসিকতা এখন ইতিবাচক। তবে টেস্টে এখনও আমরা আহামরি কোনো ভালো দল না। আজকের খেলা দেখে মনে হচ্ছে খুব ভালো, কালকে মেজাজটাই খারাপ ছিল। এটাই বাস্তবতা, এখনও আমাদের অনেক দূর যেতে হবে।’

তবে বিসিবি বসের বিশ্বাস দ্রুতই সাদা পোশাকে ভালো দল হয়ে উঠবে বাংলাদেশ। তিনি বলেন, আমার ধারণা এক বছরের মধ্যে বাংলাদেশ টেস্টে ভালো দল হয়ে উঠবে। কারণ এখন আমরা তো বেশি ভালো দলগুলোর বিপক্ষে বেশি টেস্ট খেলার সুযোগ পাই না। টানা এক বছরে আমাদের ১৪টা টেস্ট খেলতে হবে, এতোগুলো টেস্ট খেলা সহজ কথা না। এর মাঝে আমাদের একটা ভালো দল হবে, এই বিশ্বাস আছে।

Related Articles

Back to top button