জাতীয়দৈনিক খবর

‘সাকিবের টাকায় থুতু মারি বলা ব্যক্তি বঙ্গবাজারের ব্যবসায়ী নন’

সম্প্রতি রাজধানীর বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের ইফাতার জন্য ক্রিকেটার সাকিব আল হাসানের দেওয়া ২০ হাজার টাকা প্রত্যাখ্যানকারী বঙ্গবাজারের ব্যবসায়ী নয় বলে জানিয়েছেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন। তিনি বলেছেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান কার কাছে ২০ হাজার টাকা দিয়েছেন, কে সেই টাকা না নিয়ে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন, আমরা তাকে চিনি না৷ আমরা চেষ্টা করেছি তাকে খুঁজে বের করার। তিনি আমাদের বঙ্গবাজারের কোনো ব্যবসায়ী নয়।

গতকাল বুধবার ১২ এপ্রিল বঙ্গবাজারে ব্যবসায়ীদের চৌকি বিছিয়ে অস্থায়ী কার্যক্রম পরিচালনার অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। হেলাল উদ্দিন বলেন, সাকিব আল হাসানের মতো একজন শ্রেষ্ঠ ক্রীড়াবিদকে আমরা কোনোভাবেই অসম্মান করতে পারি না। আমাদের যদি কোনো ভুলত্রুটি হয়ে থাকে, সেজন্য আমরা ক্ষমা চাই।

এ সময় বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস প্রমাণ করেছেন, কাজ করলে কাজ করা যায়। মাত্র ২৪ ঘণ্টার নোটিশে বঙ্গবাজারে এই ধ্বংসস্তুপ পরিষ্কার হয়েছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র, প্রধানমন্ত্রী সার্বক্ষণিক বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি খেয়াল রাখছেন। বিপদ মানুষকে পথ দেখিয়ে দেয়। আমি মনে করি বঙ্গবাজারের ব্যবসায়ীদের বিপদ আজকে পথ দেখিয়ে দেবে।

হেলাল উদ্দিন আরও বলেন, সারাদেশের মানুষ এবং দেশের বাইরে থেকেও বঙ্গবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তায় গঠিত তহবিলে টাকা দিচ্ছেন। এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যরিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা-৮ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, বঙ্গবাজার কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি মো. নাজমুল হুদা ও সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলামসহ সমিতির নেতাকর্মী ও সিটি করপোরেশনের বিভিন্ন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এর আগে বঙ্গবাজারে আগুনে ক্ষতিগ্রস্তদের ইফতারের জন্য ২০ হাজার টাকা অনুদানের ঘোষণা দেন সাকিব আল হাসান। ঘটনার দিন সন্ধ্যায় এ অলরাউন্ডারের ভেরিফায়েড ফেসবুক পেজে লেখা হয়, ‘এই অগ্নিকাণ্ডে সবাই তাদের ব্যবসা ও আয়ের মাধ্যম হারিয়েছেন। রমজান মাসে এটি এখন খুব কঠিন সময় হয়ে দাঁড়িয়েছে। আমার ফাউন্ডেশনের মাধ্যমে আগামীকালের ক্ষতিগ্রস্তদের ইফতারের জন্য ২০,০০০ টাকা অনুদান প্রদান করব। ’

সাকিবের এই ঘোষণায় ক্ষোভ ঝারেন বঙ্গবাজারে ক্ষতিগ্রস্তদের মধ্যে কেউ কেউ। তাদের মধ্যে থেকে একজন সাংবাদিকদের বলেন, ভাগ্যের নির্মম পরিহাসে আজ আমরা রাস্তার ফকির। গত পরশুও ২০ হাজার টাকা আমাদের হাতের ময়লা ছিল। সাকিবের টাকায় আমরা থুতু মারি, থু। ওই ব্যক্তি আরও বলেন, আপনারা সাংবাদিকদের মাধ্যমে বলতে চাই, উনার (সাকিব আল হাসান) যদি লাগে আমরা ২০ হাজার টাকা আরও দেব। উনি ৪০ হাজার টাকা দিয়ে ইফতার করুক।

Related Articles

Back to top button