দৈনিক খবরবিনোদন

সর্বস্ব হারানো ব্যবসায়ীদের ১৫ লাখ টাকা বুঝিয়ে দিলেন তাসরীফ

সংগীতশিল্পী হিসেবে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ জনপ্রিয় তাসরিফ। তবে তিনি ব্যাপক পরিচিতি পেয়েছিলেন ২০২২ সালে সিলেটের বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করে। সেই লাইভ মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ওই সময় কোটি টাকার বেশি ফান্ড সংগ্রহ করে মানুষের পাশে দাঁড়িয়ে আলোচনায় আসেন তাসরিফ।

এবার আরও একটি মহৎ উদ্যোগ নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই তরুণ সংগীতশিল্পী। রাজধানীর বঙ্গবাজারে আগুনের ঘটনায় যেসব পরিবার নিঃস্ব হয়ে গেছে, সবার সহযোগিতা নিয়ে তাদের পাশে দাঁড়াতে চান। এজন্য ফান্ড সংগ্রহও করছেন তিনি। আর এ পর্যন্ত ৩১ লাখ টাকার বেশি সংগ্রহ করেছেন এবং তা থেকে অর্ধেক টাকা বিতরণও করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম এক স্ট্যাটাসে এ তথ্য নিজেই জানিয়েছেন তিনি।

এছাড়া বঙ্গবাজারের পুড়ে যাওয়া দোকান থেকে শনিবার (৮ এপ্রিল) নিজের অর্থায়নে এক লাখ টাকায় একটি পোড়া পোশাক কিনেছেন তাসরিফ। এ তথ্য জানিয়ে এদিন রাতে ফেসবুকে তিনি লেখেন, ‘আমার জীবনে কেনা সবচেয়ে দামী পোশাক! বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার একজন ব্যবসায়ীর পুড়ে যাওয়া দোকান থেকে সরাসরি এই পোশাকটি আমি ব্যক্তিগত অর্থায়নে ১লাখ টাকা দিয়ে ক্রয় করেছি।

‘এদিকে দেশবাসীর থেকে এখন পর্যন্ত মোট ফান্ড এসেছে ৩১লাখ ৮৮হাজার ৬৮৯ টাকা, যেখান থেকে ১৫ জন সর্বস্ব হারানো ব্যবসায়ীকে আমরা এক লাখ টাকা করে মোট ১৫ লাখ টাকা বুঝিয়ে দিয়েছি।’ তিনি আরও লেখেন, ‘ফান্ডের বাকি টাকা সঠিক ভাবে বন্টন করার লক্ষে বেশ সময় নিয়ে চলছে আমাদের যাচাই বাছাই কার্যক্রম। আমরা কোনো তাড়াহুড়ো করতে চাচ্ছি না। শিগগিরই আপনাদের পরবর্তী আপডেট জানিয়ে দিব।’

প্রসঙ্গত, এর আগে গত মঙ্গলবার (৪ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে এক ফেসবুকে লাইভে এসে তাসরিফ জানান, বঙ্গবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় যেসব পরিবার একদমই নিঃস্ব হয়ে গেছেন, তাদের একটা তালিকা করে যতটুকু পারা যায় সাহায্য করবেন। এ জন্য সবার সহযোগিতা দরকার।

Related Articles

Back to top button